• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরি যোদ্ধাদের বোমায় দুই ভারতীয় সেনা আহত

  আন্তর্জাতিক ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৫
কাশ্মীরি যোদ্ধাদের বোমায় আহত দুই ভারতীয় সেনা
আহত সেনাকে উদ্ধার করা হচ্ছে (ছবি : কাশ্মীর টাইমস)

ভূস্বর্গ খ্যাত জম্মু-কাশ্মীরের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স, সিআরপিএফ সেনাদের এবার নিশানা বানিয়েছে উপত্যকাটির স্বাধীনতাকামী যোদ্ধারা। বুধবার (৯ সেপ্টেম্বর) রাজ্যের দক্ষিণাঞ্চলীয় অনন্তনাগে ফের গ্রেনেড হামলার মুখে পড়ে সিআরপিএফ জওয়ানরা। মূলত তাদের পেট্রোল পার্টির উপর আক্রমণ চালানো হয়।

এবার কোনো প্রাণহানির ঘটনা না ঘটলেও দুইজন সেনা গুরুতরভাবে আহত হয়েছেন। পরে আহত জওয়ানদের অনন্তনাগের সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সিআরপিএফ সূত্রে খবর, দক্ষিণ কাশ্মীরের অন্তনাগে, লালচক এলাকায়, তাদের পেট্রোল পার্টির উপর গ্রেনেড হামলা করে স্বাধীনতাকামী যোদ্ধারা। এতেই এ হতাহতের ঘটনা ঘটে।

এদিন হামলার পরপরই গোটা চত্বর ঘিরে ফেলা হয়। সিআরপিএফ জওয়ানের আরও ফোর্স ছাড়াও সেনা ও পুলিশের টিম ঘটনাস্থলে পৌঁছায়। গোটা এলাকা ছানবিন করে চলছে যোদ্ধাদের খোঁজ। বুধবার রাত পর্যন্ত কোনো যোদ্ধা ধরা পড়েনি। যদিও কুলগমে দুই সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

আরও পড়ুন : মহানবীকে অবমাননা করায় ফরাসি ম্যাগাজিনকে অভিশাপ খামেনির

কাশ্মীর পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, সেনা ও কুলগম পুলিশের যৌথ অভিযান চলাকালীন কাজিগুন্ডের জওহর টানেলের কাছ থেকে দুই সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। জম্মুর আখনুর থেকে একটি ট্রাকে করে তারা আসছিল।

আরও পড়ুন : লাঠি, বর্শা, রাইফেল দিয়ে সীমান্তে চীনা বাহিনীর আক্রমণ!

বিশেষ সূত্রে খবর পেয়ে পুলিশ ওই ট্রাকটিকে আটক করে। তল্লাশিতে উদ্ধার হয় প্রচুর পরিমাণ গোলাবারুদ ও আগ্নেয়াস্ত্র। তখনই গ্রেপ্তার করা হয় ট্রাকে থাকা দুই যুবককে। ধৃতরা স্বাধীনতাকামী যোদ্ধাদের হ্যান্ডেলার হিসেবে কাজ করে, নাকি তারা নিজেরাও সক্রিয় যোদ্ধা! এবার পুলিশ তা খতিয়ে দেখছে। ধৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

আরও পড়ুন : রোহিঙ্গাদের দেখামাত্রই গুলির নির্দেশ মিয়ানমার সেনাদের!

কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স জানিয়েছে, আহত দুই সিআরপিএফ জওয়ানের নাম চন্দ্রপল ও সুনীল কুমার। চন্দ্রপলের বাড়ি হরিয়ানায়। সুনীলের উত্তরপ্রদেশে। তারা দুজনেই বর্তমানে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড