• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বাসঘাতকদের শাস্তির হুঁশিয়ারি রুহানি-এরদোগানের

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:০৫
বিশ্বাসঘাতকদের শাস্তির হুঁশিয়ারি রুহানি-এরদোগানের
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান (ছবি : ইরনা)

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান নিজেদের দেশের মধ্যে স্বাক্ষরিত চুক্তিগুলো দ্রুত বাস্তবায়ন করার ওপর গুরুত্ব আরোপ করেছেন। তেহরান ও আঙ্কারার সর্বোচ্চ কৌশলগত সম্পর্ক পরিষদের ষষ্ঠ বৈঠকে তারা এ গুরুত্বারোপ করেন।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত এ বৈঠকে প্রেসিডেন্ট রুহানি বলেন, জ্বালানি ও পরিবহন খাতের পাশাপাশি পর্যটন এবং তেল ও গ্যাস খাতে পুঁজি বিনিয়োগের বিষয়ে এরই মধ্যে দুদেশের মধ্যে যেসব চুক্তি সই হয়েছে সেগুলো অবিলম্বে বাস্তবায়ন করা প্রয়োজন।

বিভিন্ন আঞ্চলিক বিষয়ে ইরান ও তুরস্কের মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতা রয়েছে জানিয়ে রুহানি বলেন, রাশিয়াকে সঙ্গে নিয়ে আস্তানা শান্তি প্রক্রিয়ার মাধ্যমে তেহরান ও আঙ্কারা সিরিয়ায় সন্ত্রাসবাদের অবসান ঘটাতে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে।

আরও পড়ুন : লাঠি, বর্শা, রাইফেল দিয়ে সীমান্তে চীনা বাহিনীর আক্রমণ!

অনলাইন বৈঠকে তুর্কি প্রেসিডেন্ট এরদোগানও দুদেশের মধ্যে স্বাক্ষরিত চুক্তিগুলো দ্রুত বাস্তবায়নের তাগিদ দিয়ে বলেন, তুরস্ক ইরানের জ্বালানী, পরিবহন ও পর্যটন খাতে পুঁজি বিনিয়োগের জন্য সব সময় প্রস্তুত রয়েছে।

আরও পড়ুন : মহানবীকে অবমাননা করায় ফরাসি ম্যাগাজিনকে অভিশাপ খামেনির

মধ্যপ্রাচ্যের কোনো কোনো দেশ ইহুদি রাষ্ট্র ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার যে উদ্যোগ নিয়েছে, তার তীব্র সমালোচনা করে প্রেসিডেন্ট এরদোগান। তিনি বলেছেন, এসব দেশ মুসলিম বিশ্বের সঙ্গে সুস্পষ্ট বিশ্বাসঘাতকতা করেছে যা মুসলিম জাতিগুলোর স্বার্থ পরিপন্থি। তাই এসব বিশ্বাসঘাতকদের অবশ্যই শাস্তির আওতায় আনতে হবে।

সূত্র : পার্সটুডে

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড