• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহানবীকে অবমাননা করায় ফরাসি ম্যাগাজিনকে অভিশাপ খামেনির

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০২০, ১০:১৫
মহানবীকে অবমাননা করায় ফরাসি ম্যাগাজিনকে অভিশাপ খামেনির
ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি (ছবি : ইরনা)

ফরাসি ম্যাগাজিন শার্লি এবদো মহানবী হযরত মুহাম্মাদ (স.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ করায় তীব্র নিন্দা জানিয়েছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

সম্প্রতি সর্বশেষ নবী ও রাসূল হযরত মুহাম্মাদ (স.)-কে নিয়ে ফের ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ করেছে বিতর্কিত ফরাসি ম্যাগাজিন শার্লি এবদো। এর আগে ২০১৫ সালেও বিশ্বনবীকে নিয়ে একই কার্টুন প্রকাশ করা হয়েছিল।

এ বিষয়ে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) এক বার্তায় আয়াতুল্লাহ আলী খামেনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-কে অবমাননা করে ক্ষমার অযোগ্য মহাপাপ করেছে ফরাসি পত্রিকা। তাদের এই পদক্ষেপের মধ্যদিয়ে ইসলাম ধর্ম ও মুসলিম জাতির সঙ্গে পাশ্চাত্যের রাজনৈতিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানগুলোর হিংসা-বিদ্বেষের বিষয়টি আবারও স্পষ্ট হয়েছে।

ফ্রান্সের কোনো রাজনীতিবিদ এ ঘটনার নিন্দা না জানানোয় তার তীব্র সমালোচনা করেন ইরানের সর্বোচ্চ এই নেতা। তিনি বলেছেন, তাদের এই অজুহাত অগ্রহণযোগ্য ও ভুল। এর মাধ্যমে তারা মানুষের সঙ্গে প্রতারণা করেছে।

আরও পড়ুন : এবার হোয়াইট হাউসে ইসরায়েল-আমিরাতের বন্ধুত্বের বড় পরীক্ষা

খামেনি বলেন, ইহুদিবাদী গোষ্ঠী ও সাম্রাজ্যবাদী সরকারগুলোর ইসলামবিরোধী কঠোর নীতির কারণে মাঝে মধ্যেই এ ধরনের বিদ্বেষী ঘটনা ঘটছে। পাশাপাশি পশ্চিম এশিয়াকে নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইহুদিবাদীদের অশুভ পরিকল্পনা থেকে এই অঞ্চলের বিভিন্ন জাতি ও সরকারগুলোর দৃষ্টিকে ভিন্ন দিকে সরিয়ে নেওয়ার উদ্দেশ্যেও মহানবী (স.)-কে অবমাননার জন্য বেছে নেয়া হয়ে থাকতে পারে বলেও মনে করেন তিনি।

আরও পড়ুন : ভারতীয় সেনাদের দিকে পাথর ছুড়ে কাশ্মীরি যোদ্ধাদের রক্ষা করল জনগণ

স্পর্শকাতর এই অঞ্চলের ইস্যুগুলোর বিষয়ে গোটা বিশ্বের মুসলমান বিশেষ করে পশ্চিম এশিয়ার মুসলমানদের সতর্ক ও সজাগ থাকতে বলেছেন আয়াতুল্লাহ আলী খামেনি। তিনি বলেছেন, পবিত্র ইসলাম ধর্ম ও মুসলমানদের বিষয়ে পাশ্চাত্যের রাজনীতিবিদ ও নেতাদের শত্রুতার বিষয়টিও কখনোই ভুলে যাওয়া যাবে না।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড