• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যাত্রী করোনায় আক্রান্ত হলে চিকিৎসা খরচ ইতিহাদের 

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ সেপ্টেম্বর ২০২০, ২০:৩১
করোনা
ছবি : সংগৃহীত

মহামারি-ভীতি কাটিয়ে মানুষকে বিমান ভ্রমণে উৎসাহিত করতে যাত্রীদের জন্য কোভিড-১৯ বীমা সুবিধা চালু করেছে ইতিহাদ এয়ারওয়েজ। ভ্রমণের পর কোনও যাত্রী করোনায় আক্রান্ত হলে তার চিকিৎসা ও কোয়ারেন্টাইনের সব খরচ দেয়ার ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় বৃহত্তম এ বিমান সংস্থা।

সোমবার এক বিবৃতিতে ইতিহাদের ভাইস প্রেসিডেন্ট ডানকান ব্যুরো বলেন, ‘এই বাড়তি সুবিধাটি কেবল ভ্রমণের ক্ষেত্রে যাত্রীদের আত্মবিশ্বাসই জাগিয়ে তুলবে না, আমরা অতিথিদের নিরাপদ ও সুরক্ষিত রাখতে যথাসাধ্য চেষ্টা করছি সেটিও নিশ্চিত করবে।’

ইতিহাদ কর্তৃপক্ষ জানিয়েছে, কোনও যাত্রী তাদের ফ্লাইটে ভ্রমণের ৩১ দিনের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হলে কোভিড-১৯ বীমা সুবিধা পাবেন। সেক্ষেত্রে চিকিৎসা বাবদ তাকে সর্বোচ্চ দেড় লাখ ইউরো এবং কোয়ারেন্টাইনের খরচ বাবদ ১৪ দিন পর্যন্ত দৈনিক ১০০ ইউরো করে দেয়া হবে।

চলতি বছর শেষ হওয়া পর্যন্ত ইতিহাদের এই সুবিধা সারাবিশ্বের ভ্রমণকারীরাই পাবেন। এ প্রক্রিয়ায় অংশীদার হিসেবে রয়েছে আক্সা ইস্যুরেন্স কোম্পানি। বীমার এই খরচটি যাত্রীদের টিকিট ভাড়ার মধ্যেই অন্তর্ভুক্ত করে দেয়া হয়েছে।

এর আগে, গত জুলাই থেকে দুবাইয়ের এমিরেটস এয়ারলাইনও তাদের যাত্রীদের জন্য বিনামূল্যে কোভিড-১৯ বীমা সুবিধা চালু করেছে। সূত্র: রয়টার্স

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড