• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানে গাঁজা ব্যবহারের অনুমতি দিলেন ইমরান খান

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ সেপ্টেম্বর ২০২০, ১২:১৪
পাকিস্তানে গাঁজা ব্যবহারের অনুমতি দিলেন ইমরান খান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ছবি : দ্য ডন)

পাকিস্তান সরকার চিকিৎসা ও শিল্পকাজের জন্য গাঁজা ব্যবহারের অনুমতি দিয়েছে। এখন থেকে দেশটির জনগণ চিকিৎসার উদ্দেশ্যে গাঁজা ব্যবহার করতে পারবেন।

কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী এক টুইটে পাকিস্তানের শিল্পক্ষেত্রে গাঁজা ও গাঁজা-সংশ্লিষ্ট পণ্যের ব্যবহার ও পাকিস্তান কিভাবে গাঁজা থেকে লাভবান হতে পারে তা তুলে ধরেন।

কেন্দ্রীয় মন্ত্রিসভা প্রথমবারের মতো চিকিৎসা ও শিল্পক্ষেত্রে ব্যবহারের জন গাঁজার লাইসেন্স প্রদানের বিষয়টি অনুমোদন করেছে। গুরুত্বপূর্ণ এই সিদ্ধান্তের পর এতদিন আটক করা গাঁজা পুড়িয়ে না ফেলে ওষুধ তৈরিতে ব্যবহার করা হবে।

রবিবার (৬ সেপ্টেম্বর) টুইট বার্তায় পাকমন্ত্রী ফাওয়াদ চৌধুরী অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খান এরই মধ্যে গুরুত্বপূর্ণ এই বিলটির অনুমোদন দিয়েছেন। এখন থেকে আটককৃত সব গাঁজা পুড়িয়ে না ফেলে ওষুধ তৈরির কাজে ব্যবহার করবে কর্তৃপক্ষ।

আরও পড়ুন : ইরানের বিরুদ্ধে মাঠে নামছে ইসরায়েল-আমিরাত, হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের

এ দিকে সরকারের এই সিদ্ধান্ত জনগণকে আশাহত করলেও অনেকে একে স্বাগত জানিয়েছেন। এ ধরনের সমস্যার বাস্তবভিত্তিক সমাধানের পথে পাকিস্তানের অগ্রসর হওয়ার প্রশংসা করেন তারা। পাকিস্তান মুক্তমনা পথ অনুসরণের চেষ্টা করছে এবং চিকিৎসা ক্ষেত্রে গাঁজা ব্যবহারের সম্ভাবনা উড়িয়ে না দিয়ে বরং সব ধরনের রোগীকে উপকৃত হওয়ার সুযোগ দিয়েছে।

আরও পড়ুন : ইসরায়েলকে ধ্বংস করতে জোট বাঁধল হামাস-হিজবুল্লাহ, চিন্তায় যুক্তরাষ্ট্র

চলতি বছরের গোঁড়ার দিকে মাদক নিয়ন্ত্রণ প্রতিমন্ত্রী শাহরিয়ার আফ্রিদি এক ভিডিও বার্তায় বলেছিলেন যে প্রধানমন্ত্রী ইমরান খান খাইবার পাখতুনখাওয়া প্রদেশে আফিম ও অন্যান্য মাদক থেকে ওষুধ তৈরির কারখানা স্থাপন করতে চান। তখন সেই ভিডিওটি ভাইরাল হয়েছিল।

সূত্র : হিন্দুস্তান টাইমস

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড