• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতীয়দের হাতেই ধ্বংস হবে ভারত, অস্ত্র দিচ্ছে চীন

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ আগস্ট ২০২০, ২১:৩৩
ulfa

ভারতে ক্রমাগত বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী মাথাচাড়া দিয়ে উঠছে। ভারতের সেনা বাহিনী এ নিয়ে কয়েক দফা পদক্ষেপ নিলেও শান্ত করা দূরের কথা এরা পূর্বের চেয়ে আরও শক্তিশালী হয়ে উঠছে। উলফা, এনএসসিএন এর মতো সংগঠনগুলোর সাথে কিছুতেই পেরে উঠছে আইন শৃঙ্খলা বাহিনী। এবার উদ্বিগ্নতা বাড়িয়ে ভারতীয় এক সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছে, এসব সংগঠনগুলিকে মদত দিয়ে অস্ত্র দিচ্ছে চীন।

ভারতের উত্তরপূর্বের সীমান্তে ক্রমাগত অস্থির পরিস্থিতি তৈরি হচ্ছে। উলফা, এনএসসিএন এর মতো বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীগুলি বারবার রক্তক্ষয়ের কারণ হয়ে উঠেছিল। এক সর্বভারতীয় দৈনিকের খবর অনুযায়ী, এই গোষ্ঠীগুলিকে নেপথ্যে উস্কানি দিয়ে যাচ্ছে চীন। অস্ত্র সরবরাহ ভারতকে অশান্ত রাখতে পাকিস্তানের পাশাপাশি চীনও হাত মিলিয়েছে।

খবরে বলা হয়, উত্তরপূর্ব সীমান্তে ভারত বিরোধি বিচ্ছিনন্নতাবাদী গোষ্ঠীগুলিকে অবৈধ অস্ত্র সরবরাহ করা হচ্ছে চীন থেকে। চীনের রুইলি থেকে আসছে এই অস্ত্র।

পত্রিকার রিপোর্ট বলছে আসামের উলফা গোষ্ঠীর নেতা পরেশ বরুয়ার সঙ্গে চীনা গোয়েন্দাদের যোগাযোগ ছিল বহুকাল। পরেশের সঙ্গে চীনের উনান প্রভিন্সে চীনা গোয়েন্দাদের বৈঠকে বসতেও দেখা গিয়েছে বলে খবর। জানা যায়, চীনের এই ইন্টালিজেন্স অফিসাররাই ভারতের সীমান্তবর্তী এলাকাতে নাশকতায় মদত দিয়েছে। ভারতীয়দের দিয়ে ভারত ধ্বংস করার পরিকল্পনা করছে চীন।

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : চীন ভারত সংঘাত

আরও
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড