• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজায় ইসরায়েলি বিমান হামলার রোমহর্ষক ভিডিও প্রকাশ

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ আগস্ট ২০২০, ০৮:৩৯
গাজায় ইসরায়েলি বিমান হামলার রোমহর্ষক ভিডিও প্রকাশ
গাজায় বিমান হামলা চালাচ্ছে ইসরায়েলি সেনারা (ছবি : খালিজ টাইমস)

মধ্যপ্রাচ্যের নির্যাতিত রাষ্ট্র ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আবারও ভয়াবহ বিমান হামলা চালিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী। শনিবার (২২ আগস্ট) দিবাগত রাতে গাজার দক্ষিণাঞ্চলে হামাসের অবস্থান লক্ষ্য করে ট্যাংক হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি বাহিনী।

তাদের দাবি, গত শুক্রবার (২১ আগস্ট) ইসরায়েলের অভ্যন্তরে রকেট হামলার জবাবে এই হামলা চালানো হয়। যদিও এই হামলায় কেউ হতাহত হয়নি বলে জানা গেছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

সম্প্রতি ফিলিস্তিনের অভ্যন্তর থেকে বিস্ফোরক ভর্তি বেলুন ও ঘুড়ি পাঠিয়ে ইসরায়েলের বিভিন্ন অঞ্চলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ তুলছে ইসরায়েলি কর্তৃপক্ষ। এর জবাব হিসেবে গত কয়েকদিনে গাজার শাসক দল হামাসের বিভিন্ন অবস্থানে ট্যাংক ও বিমান ব্যবহার করে হামলা চালানো হচ্ছে। গত ৬ আগস্ট থেকে প্রায় প্রতিদিনই গাজার বিভিন্ন অবস্থানে হামলা চালানো হয়েছে।

ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে, শুক্রবার গাজা উপত্যকা থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চল লক্ষ্য করে রকেট হামলা চালানো হলেও তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সেগুলো প্রতিহত করায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি। ওই হামলার জবাবে শনিবার ভোরে হামাসের অবস্থানে ট্যাংক হামলা চালানো হয়।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রকে মোকাবিলায় নিজেদের শক্তিশালী করছে ইরান-সিরিয়া

গাজার নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, পূর্ব রাফা এবং খান ইউনুসের পূর্বাঞ্চলে হামাসের অবস্থান লক্ষ্য করে হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

আরও পড়ুন : ইসরায়েলি ভঙ্গিতে সীমান্ত পেরিয়ে দুই ইরানিকে হত্যা করেছে আমিরাত

বিমান ও ট্যাংক হামলা চালানোর পাশাপাশি গত সপ্তাহে অবরুদ্ধ গাজা উপত্যকায় তেল সরবরাহ এবং একটি সীমান্ত ক্রসিং বন্ধ করে দিয়েছে ইসরায়েল। এর ফলে বন্ধ হয়ে গেছে গাজা উপত্যকার একমাত্র বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রটি। এছাড়া গাজা উপকূলে ফিলিস্তিনিদের মাছ ধরার ওপরেও নতুন বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

আরও পড়ুন : কি এই ‘কালি’? যার গোপন শক্তির জন্য এত বড়াই ভারতের!

বিশ্বব্যাংকের হিসাব অনুযায়ী গাজা উপত্যকার ২০ লাখেরও বেশি বাসিন্দার অর্ধেকের বেশিই চরম দারিদ্রের কবলে রয়েছে। ফিলিস্তিনি এই ভূখণ্ডটি ২০০৭ সাল থেকেই ইসরায়েলের কঠোর অবরোধের আওতায় রয়েছে।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড