• বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার চেয়ে ১০ গুণ ভয়ঙ্কর ঐ ভাইরাস ছড়িয়েছে এক ভারতীয়

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ আগস্ট ২০২০, ১৪:১৫
corona-করোনা

মালয়েশিয়ায় দেখা দিয়েছে করোনা ভাইরাসের নতুন মারত্মক এক স্ট্রেইন। এটি আগের ভাইরাসের থেকেও ১০ গুণ ভয়ঙ্কর। গতকালই বিশ্বের সামনে এ তথ্য আসে। এবার নতুন আরও এক তথ্য় চিন্তার ভাঁজ ফেলে দিল। স্ট্রেইনের সঙ্গে ভারতের যোগ রয়েছে বলে জানা গিয়েছে গবেষণায়।

ফিলিপাইনসে ক্রমেই করোনার প্রকোপ বাড়ছে আর কীভাবে এই প্রকোপ বাড়ছে,তা নিয়ে গবেষণা করতে গিয়ে এক চাঞ্চল্যকর তথ্য পেয়েছে ফিলিপাইনস। মালয়েশিয়া যে 'D614G' করোনা ভাইরাস স্ট্রেইনকে দশগুণ বেশি মারাকত্মক বলে দাবি করেছে, সেই স্ট্রেইনের সঙ্গে ভারতের যোগ রয়েছে বলে দেখা গিয়েছে। ভারতেই উৎপত্তি এই ভাইরাসের বলে ধারণা করা হচ্ছে।

জানা যায়, গিয়েছে কয়েকদিন আগেই ভারত থেকে এক ব্যক্তি মালয়েশিয়া গিয়েছিলেন। সেখানে তিনি নিয়মমাফিক ১৪ দিনের কোয়ারেন্টাইন না মেনেই , বেরিয়ে পড়েন রাস্তা ঘাটে। এরপর সেই ব্যক্তির থেকে ৪৫ জন করোনা আক্রান্ত হন। আর এই ৪৫ জনের করোনা স্ট্রেইন মারাত্মক ভয়াবহ বলে দেখা গিয়েছে। ফলে এবার সন্দেহ দানা বাঁধছে যে, ভারতের থেকে আসা ব্যক্তির দেহে এমন ভাইরাস থাকার।

আরও পড়ুন- ইসরায়েলের পক্ষ নেওয়ায় লিবিয়ায় আমিরাতের দূতাবাসে হামলা

করোনার এই মারাত্মক স্ট্রেইন যে ব্যক্তি বহন করে মালয়েশিয়া নিয়ে গিয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে, সেই ব্যক্তি মালয়েশিয়া পৌঁছেই করোনা পরীক্ষা করান। আর তাতে দেখা গিয়েছে তিনি করোনা নেগেটিভ। ফলে ব্যক্তিকে ঘিরে সন্দেহ জন্মায়নি তখন। কিন্তু তার সঙ্গে থাকা মানুষরা যখন ধীরে ধীরে অসুস্থ হতে শুরু করেন, সংশয় তখন থেকেই দানা বাঁধে। পরে ব্যক্তিকে গ্রেফতার করে মালয়েশিয়া প্রশাসন। কোয়ারেন্টাইন বিধি না মানার জন্যই এই পদক্ষেপ।

মনে করা হচ্ছে ফিলিপাইনস, ইউরোপের বিভিন্ন অংশ, মার্কিন যুক্তরাষ্ট্রের একাধিক মানুষের মধ্যে এই বীভৎস ভাইরাসের স্ট্রেইন দেখা গিয়েছে। আর এই ভারত ফেরত ব্যক্তির মধ্যেও এই স্ট্রেইন দেখা গিয়েছে ।

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : করোনা ভাইরাস

আরও
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড