• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সীমানা নির্ধারণ শেষ হলেই জম্মু-কাশ্মীরে নির্বাচন : মোদী 

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ আগস্ট ২০২০, ১৮:০১
করোনা
ছবি : সংগৃহীত

ভারতীয় সংবিধানের আনুচ্ছেদ ৩৭০ ও আর্টিকেল ৩৫ (এ) বাতিল করে জম্মু ও কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চলের অন্তর্ভূক্ত করার এক বছরেরও বেশি সময় পরে উপত্যকার নির্বাচন নিয়ে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বলেছেন, সীমানা নির্ধারণের কাজ শেষ হলেই খুব শিগগিরই জম্মু-কাশ্মীরে নির্বাচন দেওয়া হবে।

শনিবার (১৫ আগস্ট) স্বাধীনতা দিবসের বক্তব্যে মোদি জম্মু-কাশ্মীরের প্রসঙ্গ তুলে বলেন, 'একটি নতুন উন্নয়ন যাত্রা শুরু হয়েছে। খুব শীঘ্রই জম্মু–কাশ্মীরে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া লেহ–লাদাখ–কার্গিলেও উন্নয়নমূলক কাজ করা হবে।

মোদী বলেন, '‌গত এক বছরে কেন্দ্র অনেক বলিষ্ঠ সিদ্ধান্ত নিয়েছে। তার মধ্যে অবশ্যই একটি হল জম্মু–কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ। সীমানা নির্ধারণের কাজ শেষ হলেই খুব শিগগিরই জম্মু–কাশ্মীরে নির্বাচনের আয়োজন করা হবে। উপত্যকার মানুষ খুশি। সেখানে নারী-দলিতরা নিজেদের অধিকার ফিরে পেয়েছে।'

আরও পড়ুন : টিকা নিয়ে অনিয়মের অভিযোগ, রাশিয়ার স্বাস্থ্য কর্মকর্তার পদত্যাগ

লাদাখ প্রসঙ্গে মোদী বলেন, '‌লাদাখের মানুষের বহুদিনের দাবি পূরণ হয়েছে। বর্তমানে সেখানে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় তৈরি হচ্ছে, হোটেল ম্যানেজমেন্টের কোর্স চালু হয়েছে। খুব শিগগিরই সোলার প্লান্টও বসবে।‌ লে-লাদাখ এলাকার সার্বিক উন্নয়নই কেন্দ্রীয় সরকারের লক্ষ্য।'

গত ৭৪ বছরে এবার সবচেয়ে ব্যতিক্রমী স্বাধীনতা দিবস উদযান করছে ভারত। করোনা আবহেই গোটা দেশে পালন করা হচ্ছে ব্রিটিশ সাম্রাজ্যবাদের হাত থেকে মুক্তির দিনটি। স্বাভাবিকভাবেই শনিবার সকালে লালকেল্লায় পতাকা উত্তোলন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অ–কংগ্রেসি প্রধানমন্ত্রীদের মধ্যে সবচেয়ে বেশিবার। এছাড়া দেশবাসীর উদ্দেশে বক্তব্যও রাখেন প্রধানমন্ত্রী। সূত্র : হিন্দুস্তান টাইমস।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড