• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিনামূল্যে করোনার ভ্যাকসিন পাবে মার্কিন নাগরিকরা  

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ আগস্ট ২০২০, ১৬:০৯

মার্কিন নাগরিকের জন্য কভিড-১৯ এর ভ্যাকসিন বিনামূল্যে বিতরণ নিশ্চিত করা হবে। বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য বিভাগের এক উধ্বর্তন কর্মকর্তা একথা বলেছেন।

স্বাস্থ্য বিভাগের সিনিয়র কর্মকর্তা পল ম্যানগো সাংবাদিকদের বলেন, আমরা বিষয়টি মূল্যায়ন করবো এবং আশা করি ভ্যাকসিন অনুমোদিত হবে। তিনি আরও বলেন, করোনার ঝুঁকি থেকে নিরাপত্তার ব্যাপারে এর চেয়ে কোনও সহজ ব্যবস্থা থাকবে না। ম্যানগো বলেন, বেশিরভাগ বীমা প্রতিষ্ঠান তাদের গ্রাহকদের এই ব্যয় বহনে সম্মত হয়েছে। জানুয়ারি ২০২১ নাগাদ আমরা কয়েক’শ মিলিয়ন ডোজ সরবরাহে সক্ষম হব।

যুক্তরাষ্ট্র ৬টি ভ্যাকসিন প্রকল্পে ১০ বিলিয়ন ডলারের বেশি বিনিয়োগ হয়েছে এবং ক্লিনিক্যাল টেস্টে অনুমোদিত হলে কয়েক কোটি ডোজ যুক্তরাষ্ট্রকে সরবরাহের জন্য আগাম চুক্তি সম্পন্ন করেছে।

নাগরিকদের ভ্যাকসিন ডোজের ব্যয় সরকার বহন করবে। ডাক্তার অথবা ক্লিনিকগুলোর ব্যয় সরকার পরিশোধ করবে, তবে এই ব্যয় বেশীরভাগই নাগরিকদের সরকারি ও বেসরকারি বীমা প্রতিষ্ঠান থেকে আসবে।

আরও পড়ুন : আমিরাত ইস্যুতে ইসরায়েলের পদক্ষেপকে স্বাগত জানাল মিশর

মার্কিন ন্যাশনাল ইন্সটিটিউটস অব হেলথের প্রধান ফ্রান্সিস কলিন্স বলেছেন, ট্রাম্প প্রশাসনে অর্থায়নকৃত ছয়টির মধ্যে যে কোনও একটি ভ্যাকসিন এই বছরের শেষের দিকে কার্যকর ও নিরাপদ বলে প্রমাণিত হবে। এদিকে মঙ্গলবার তৃতীয় পর্যায়ের ক্লিনিক্যাল ট্রায়াল ছাড়াই করোনার প্রথম ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে রাশিয়া।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড