• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ার হাই কোর্টে রায়হানের আবেদন খারিজ

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ আগস্ট ২০২০, ২০:৪৮
রায়হান কবির
রায়হান কবির

আল জাজিরাকে সাক্ষাৎকার দেওয়া বাংলাদেশি অভিবাসী শ্রমিক রায়হান কবিরের রিমান্ডের মেয়াদ কমানোর আবেদন খারিজ করে দিয়েছে মালয়েশিয়ার হাই কোর্ট। তার আইনজীবী সুমিথা শান্তিনি কিষণা এই তথ্য জানিয়েছেন। ফ্রি মালয়েশিয়া টুডে’র এক প্রতিবেদনে এখবর জানা গেছে।

গত ৩ জুলাই আল জাজিরায় প্রচারিত ‘১০১ ইস্ট’ অনুষ্ঠানে ২৫ মিনিট ৫০ সেকেন্ডের ওই প্রতিবেদন প্রচারিত হয়। এতে করোনাভাইরাস মহামারিতে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সঙ্গে সরকারের আচরণ নিয়ে কথা বলেছিলেন রায়হান কবির।

সংবাদমাধ্যমটির ইউটিউব চ্যানেলে প্রতিবেদনটি প্রকাশের পর থেকে সমালোচনা শুরু হয়। দেশটির সরকার এমন অভিযোগ সরাসরি অস্বীকার করেছে। ২৪ জুলাই সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। ২৫ জুলাই তাকে ১৪ দিনের এবং পরে আবার নতুন করে ১৩ দিনের রিমান্ডে নেওয়া হয়।

রায়হানের আইনজীবী জানিয়েছেন, অভিবাসন কর্তৃপক্ষের আবেদনে উল্লেখ করা জাতীয় অখণ্ডতার স্বার্থে হাই কোর্ট রিমান্ড বহাল রাখা হয়েছে। তিনি বলেন, প্রথম দফার ১৪ দিনের রিমান্ড যথেষ্ট বলে আমাদের কাছে মনে হয়েছিল। তাই দ্বিতীয় দফা রিমান্ডের মেয়াদ কমানোর আবেদন আমরা করেছিলাম।

এর আগে মালয়েশিয়ার অভিবাসন কর্তৃপক্ষের মহাপরিচালক ইন্দিরা খায়রুল দায়মি দাউদ বলেছিলেন, আগামী ৩১ আগস্ট মালয়েশিয়া থেকে বাংলাদেশে ফ্লাইট আসবে। ওই ফ্লাইটেই ফেরত পাঠানো হতে পারে রায়হানকে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড