• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্প যুক্তরাষ্ট্রকে খণ্ডবিখণ্ড করছেন!

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ আগস্ট ২০২০, ১৫:১৬
ট্রাম্প যুক্তরাষ্ট্রকে খণ্ডবিখণ্ড করছেন!
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি : দ্য পলিটিকো)

ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রে লিঙ্গ বৈষম্য ও বর্ণবাদকে উসকে দিয়ে নাগরিকদের মধ্যকার ঐক্য নষ্ট করে দেশটিকে খণ্ডবিখণ্ড করেছেন। এমন অভিযোগ নিয়ে জনসম্মুখে এলেন মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের রানিংমেট কমলা হ্যারিস।

ডেমোক্র্যাটিক পার্টির এ নেতা এরই মধ্যে নানা রকম বর্ণবাদী গালাগাল দিয়েছেন। খবর বিবিসি নিউজের।

কমলা হ্যারিস বলেন, যুক্তরাষ্ট্রের উন্নয়ন আর ঐক্য ধরে রাখতে তার দলের বিকল্প নেই। বুধবার (১২ আগস্ট) এক জনসভায় ক্যালিফোর্নিয়ার এ সিনেটর কথাগুলো বলেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের অন্যতম প্রার্থী জো বাইডেন সিনেটর কমলা হ্যারিসকে সম্ভাব্য ভাইস প্রেসিডেন্ট হিসেবে মনোনীত করেছেন।

ওবামা প্রশাসনে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা জো বাইডেন আগামী ৩ নভেম্বরের নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচিত হতে পারলে কমলা হ্যারিস তার ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ পাবেন।

আরও পড়ুন : গাজায় ইসরায়েলি আগ্রাসনের ভয়াবহ ভিডিও প্রকাশ

কমলা হ্যারিস নিজে এবারের নির্বাচনে প্রেসিডেন্ট পদে লড়তে চেয়েছিলেন। যদিও নির্বাচনি প্রতিযোগিতার একপর্যায়ে সরে দাঁড়ান তিনি। ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে কমলা হ্যারিসের শক্ত অবস্থানের জন্য বিশেষ খ্যাতি রয়েছে।

আরও পড়ুন : বিস্ফোরণে বিধ্বস্ত লেবাননকে যুদ্ধের হুঁশিয়ারি দিল ইসরায়েল

কমলা হ্যারিসের বাবা জ্যামাইকা ও মা ভারত থেকে অভিবাসী হয়ে আমেরিকাতে বসবাস শুরু করেন। তিনি তিনবার ক্যালিফোর্নিয়া থেকে এমপি নির্বাচিত হয়েছেন এবং শক্তিশালী রাজনৈতিক ক্যারিয়ার রয়েছে।

আরও পড়ুন : নিজেদের শহরেই ভুলে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল

অনেকেই ধারণা করছেন, আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট ট্রাম্প হেরে যেতে পারেন। বহু জরিপ ফলও ট্রাম্পের পরাজয়ের ইঙ্গিত দিচ্ছে। এ কারণে আগামী ৩ নভেম্বর অনুষ্ঠিতব্য আমেরিকার নির্বাচন পিছিয়ে দেওয়ার পক্ষে মত দিয়েছেন ট্রাম্প।

আরও পড়ুন : ভুলে নিজেদের ড্রোন ভূপাতিত করল ইসরায়েল

যদিও ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনসহ বিরোধী ও সরকারি দলের বহু নেতা ট্রাম্পের মতের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। সেক্ষেত্রে কমলা হ্যারিসের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পাওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড