• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবরির সন্তানদের হত্যা করেছেন সৌদি যুবরাজ!

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ আগস্ট ২০২০, ০৯:২৪
জাবরির সন্তানদের হত্যা করেছেন সৌদি যুবরাজ!
সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান (ছবি : সৌদি গেজেট)

সৌদি আরবের সাবেক গোয়েন্দা প্রধান ও নিরাপত্তা উপদেষ্টা ড. সাদ আল-জাবরির ছেলে-মেয়েকে হত্যা অথবা কারাবন্দি করে রাখার অভিযোগ উঠেছে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে। বুধবার (১২ আগস্ট) সাদ আল-জাবরির বড় ছেলে খালিদ অভিযোগটি করেন।

তিনি বলেন, আমার বাবাকে সৌদি আরব ফিরিয়ে নিয়ে শাস্তি দিতে দুই ভাই-বোনকে জিম্মি করেছে যুবরাজ সালমানের প্রশাসন। এখন তাদের কোনো খোঁজই পাওয়া যাচ্ছে না। তাদেরকে মেরে ফেলা হয়েছে নাকি কারাবন্দি করে রাখা হয়েছে সে সম্পর্কে আমরা কিছুই জানি না।

খালিদ বলেছিলেন, গত মার্চে রাজধানী রিয়াদের বাড়ি থেকে নিরাপত্তা কর্মকর্তারা ২১ বছর বয়সী ভাই ওমর ও ২০ বছর বয়সী বোন সারাহকে তুলে নিয়ে গেছেন।

তিনি আরও বলেন, গত ১৬ মার্চ ভোরে ২০টি গাড়িতে করে আসা ৫০ জনের মতো নিরাপত্তাকর্মী ওমর ও সারাহকে বিছানা থেকে তুলে নিয়ে যায়। আমাদের রিয়াদের বাড়িতে অনুসন্ধান চালানো হয়েছে, সিসিটিভির মেমোরি কার্ড সরিয়ে ফেলা হয়েছে।

আরও পড়ুন : চীনে হামলা চালাতে পুরনো রাফাল বিমান কিনেছে ভারত!

খালিদ বর্তমানে তার বাবার সঙ্গে কানাডায় রয়েছেন। ড. সাদের এই ছেলের ধারণা, তার বাবাকে দেশে ফেরাতে দরকষাকষির গুটি হিসেবেই তার দুই ভাইবোনকে আটক করেছে সৌদি কর্তৃপক্ষ। সৌদি আরব ফেরার পরপরই ড. সাদকে হত্যা করা হবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তার স্বজনরা।

আরও পড়ুন : ইসরায়েলের সেনাবাহিনীতে বাড়ছে নারী সদস্যের সংখ্যা

ড. জাবরি সৌদি আরবের সাবেক যুবরাজ নায়েফের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি তিনি আমেরিকার একটি আদালতকে জানিয়েছেন, সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান তাকে হত্যার জন্য কানাডায় ঘাতক দল পাঠিয়েছিলেন, যদিও তারা বিমান বন্দরে ধরা পড়ায় তিনি বেঁচে গেছেন।

আরও পড়ুন : বিস্ফোরণে বিধ্বস্ত লেবাননকে যুদ্ধের হুঁশিয়ারি দিল ইসরায়েল

উল্লেখ্য, ২০১৫ সালে সৌদি রাজা আবদুল্লাহর মৃত্যুর ফলে তার সৎ ভাই সালমান সিংহাসনে বসার পর থেকেই ড. সাদের ক্ষমতা কমে আসে। সালমান ২০১৭ সালে তার ছেলে মোহাম্মদ বিন সালমানকে ক্রাউন প্রিন্স বানিয়ে নায়েফকে সরিয়ে দেন। ওই বছরই সাদ দেশ ছাড়েন।

সূত্র : পার্সটুডে

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড