• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে কমছে সংক্রমণ 

  আন্তর্জাতিক ডেস্ক

১২ আগস্ট ২০২০, ২২:৩৭
করোনা
ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে করোনা ভয়াবহ বিপর্যয় ডেকে এনেছে। দেশটির ৫০টি অঙ্গরাজ্যের সবগুলোতেই তাণ্ডব চালাচ্ছে এই প্রাণঘাতী ভাইরাস। তবে এর মধ্যে আশার কথা হচ্ছে, গত কয়েকদিন ধরে দেশটিতে সংক্রমণ ও মৃত্যু কমতে দেখা গেছে। খবর সিএনএন।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, টানা তিনদিনে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের নিচে নেমে এসেছে। এর আগে দেশটিতে প্রায় প্রতিদিনই আক্রান্তের সংখ্যা ছিল ৫০ হাজারের বেশি।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত রোববার দেশটিতে আক্রান্তের সংখ্যা ছিল ৪৬ হাজার ৯৩৫। অপরদিকে মারা গেছে ৫১৫ জন।

গত সোমবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৫৩৬ জন। আর ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ছিল ৫২৫।

এদিকে, মঙ্গলবার দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৮০৮। অপরদিকে, একদিনেই মারা গেছে আরও ১ হাজার ১ হাজার ৭৪ জন।

গত জুলাইয়ের শেষের দিকে যুক্তরাষ্ট্রে প্রায় প্রতিদিনই আক্রান্তের সংখ্যা ছিল ৬৫ হাজারের বেশি। কিন্তু গত কয়েকদিনে দেশটিতে প্রতিদিন গড়ে আক্রান্তের সংখ্যা ৫৪ হাজারের বেশি।

গত দু’সপ্তাহের বেশি সময় ধরে দেশটিতে গড়ে প্রতিদিন এক হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এর আগের সাত সপ্তাহে মৃতের সংখ্যা তার চেয়ে কম ছিল।

ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতালের সংক্রমণ রোগের প্রধান চিকিৎসক ডা. রোচেলে ওয়ালেনস্কি বলেন, সংক্রমণ কমে যাওয়ায় আনন্দের কিছু নেই। আগামী দিনগুলোতেও আমাদের অনেক স্বজনকে হারাতে হতে পারে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনা শনাক্ত হয়। তারপর থেকে এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

তবে করোনার সংক্রমণে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। আর কোনো দেশ যুক্তরাষ্ট্রের ধারে-কাছেও নেই। এই তালিকায় ২য় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল এবং তারপরেই ভারত।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড