• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরাকে মার্কিন সামরিক বহরে ভয়াবহ আক্রমণ

  আন্তর্জাতিক ডেস্ক

১১ আগস্ট ২০২০, ১৩:৩৮
ইরাকে মার্কিন সামরিক বহরে ভয়াবহ আক্রমণ
আহত মার্কিন সেনাকে উদ্ধার করা হচ্ছে (ছবি : প্রতীকী)

ইরাক এবং কুয়েতের সীমান্তে মার্কিন সামরিক বাহিনীর জন্য রসদবাহী একটি বহরে ভয়াবহ হামলা হয়েছে। মঙ্গলবার (১১ আগস্ট) ইরাকের নিরাপত্তা বাহিনী বরাতে এই হামলার বিষয়টি নিশ্চিত করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে জানানো হয়, সোমবার (১০ আগস্ট) বাগদাদের স্থানীয় সময় রাত নয়টার দিকে হামলাটি হয়। যদিও সেই বহরে কোনো মার্কিন সেনা ছিল কিনা অথবা কেউ হতাহত হয়েছে কিনা তাৎক্ষণিকভাবে সে বিষয়টি জানা যায়নি।

ইরাকের তিনটি সূত্র ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, প্রায়ই মাঝে মাঝে মার্কিন বাহিনী এভাবে সামরিক সরঞ্জাম এই ক্রসিং পয়েন্ট দিয়ে পার করে। বিদেশি বিভিন্ন কোম্পানি ইরাকে নিযুক্ত মার্কিন সেনাদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি দেখভাল করে থাকে বলে ইরাকের কয়েকটি সূত্র জানিয়েছে। হামলার ব্যাপারে কুয়েতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত বলেছেন বিষয়টি তারা তদন্ত করে দেখছেন।

আরও পড়ুন : হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি দেখে পালালেন ট্রাম্প

ইরাকের কম পরিচিত একটি গেরিলা বাহিনী আসহাবে কাহাফ হামলার দায়িত্ব স্বীকার করে একটি ভিডিও প্রকাশ করেছে। তারা বলেছেন, হামলার মাধ্যমে তারা মার্কিন সেনাদের বহর ধ্বংস করে দিতে সক্ষম হয়েছে। এতে ক্রসিং পয়েন্টের বিরাট এলাকা ক্ষতিগ্রস্ত হয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড