• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূমধ্যসাগরে শক্তিশালী ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল হামাস

  আন্তর্জাতিক ডেস্ক

১১ আগস্ট ২০২০, ০৮:২৬
ভূমধ্যসাগরে শক্তিশালী ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল হামাস
ক্ষেপণাস্ত্র হামলা চালানো হচ্ছে (ছবি : প্রতীকী)

ভূমধ্যসাগরে শক্তিশালী ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। যদিও ঘটনাটিকে হামাসের পক্ষ থেকে ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের জন্য পরিষ্কার সতর্কবার্তা হিসেবে দেখানো হচ্ছে।

বিশ্লেষকদের মতে, গাজা উপত্যকায় যখন ইসরায়েলের অব্যাহত অবরোধ ও দফায় দফায় নিরস্ত্র ফিলিস্তিনিদের বিরুদ্ধে দখলদার বাহিনীর আগ্রাসন চলছে তখন এই ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ঘটনা ঘটল।

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, সোমবার (১০ আগস্ট) কমপক্ষে আটটি শক্তিশালী ক্ষেপণাস্ত্র ফিলিস্তিনের আকাশ দিয়ে ভূমধ্যসাগরের দিকে ছুটে যায়। এ সময় অবরুদ্ধ গাজার বাসিন্দারা ব্যাপক উল্লাস প্রকাশ করেন।

আরও পড়ুন : ভুলে নিজেদের ড্রোন ভূপাতিত করল ইসরায়েল

নাম প্রকাশে অনিচ্ছুক হামাসের সঙ্গে ঘনিষ্ঠ একটি সূত্র এএফপিকে জানিয়েছেন, ভূমধ্যসাগরে হামাসের পক্ষ থেকে এই ক্ষেপণাস্ত্র ছোঁড়ার মাধ্যমে ইসরায়েলকে আজ ভয়াবহ সতর্ক বার্তা দেওয়া হলো। তাই এখন থেকে তাদের আগ্রাসনের মুখে হামাস আর নীরব থাকবে না।

হামাস সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রশংসা করে বলেছে, এটি আমাদের আক্রমণ নয়। মূলত তা কেবল প্রতিরোধের জন্য নেওয়া পদক্ষেপ।

আরও পড়ুন : গাজায় ভয়াবহ বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

২০০৭ সালের জুন মাস থেকে গাজা উপত্যকার ওপর ইসরায়েল স্থল, আকাশ এবং সমুদ্রপথের অবরোধ দিয়ে রেখেছে। ওই বছর হামাস নির্বাচনের মাধ্যমে ফিলিস্তিনে সরকার গঠন করে। হামাসের সরকারকে প্রতিহত করতে ইসরায়েল গাজার ওপর অবরোধ দেয়। যদিও পরবর্তীকালে সেই অবরোধ ভেঙে দেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে হামাস।

সূত্র : পার্সটুডে

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড