• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনে আমার পরাজয়ে খুশি হবে চীন-ইরান : ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ আগস্ট ২০২০, ১১:১৩
নির্বাচনে আমার পরাজয়ে খুশি হবে চীন-ইরান : ট্রাম্প
চীনা প্রেসিডেন্ট শি জিনপিং, ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানি ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি : সিএনএন)

দেখতে দেখতে চলে এসেছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। নভেম্বর মাসটা যতই এগুচ্ছে, ততই চিন্তা বাড়ছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। এবার চীন ও ইরান প্রসঙ্গ টেনে এনে খোঁচা দিলেন ডেমোক্র্যাট পদপ্রার্থী জো বাইডেনকে। তিনি বললেন, জো বাইডেন আমায় হারালে চীন ও ইরান ভীষণ খুশি হবে।

করোনা পরিস্থিতি নিয়ে বেশ চাপে ট্রাম্প। আসন্ন নির্বাচনে যে হার নিশ্চিত, পূর্বাভাস দিয়ে রেখেছে বেশ কয়েকটি সমীক্ষা। সম্প্রতি প্রেসিডেন্ট নির্বাচন পেছনোর পক্ষেও যুক্তি খাড়া করবার চেষ্টা করেছিলেন তিনি। ধোপে টেকেনি!‌ মেইল ইন ভোটিং চাইছেন মার্কিনিরা।

সম্প্রতি নিউ জার্সিতে একটি সাংবাদিক বৈঠকে ট্রাম্প বলেন, চীন চাইছে, জো বাইডেন জিতুক। তাহলে আমাদের দেশেও ওরা রাজত্ব করতে পারবে। এটাই ওদের স্বপ্ন। বাইডেন প্রেসিডেন্ট হলে আমাদের দেশ শাসন করবে চীন।‌ ইরানও চাইছে, আমি হেরে যাই। কিন্তু আমি ক্ষমতায় ফিরলেই ইরানের সঙ্গে চুক্তি করব।

আরও পড়ুন : ভারতে বিমান বিধ্বস্তের ভিডিও প্রকাশ

ট্রাম্পের মতে, উত্তর কোরিয়ার সঙ্গে চুক্তি করব। ২০১৬ সালে আমি ক্ষমতায় না এলে উত্তর কোরিয়ার সঙ্গে যুদ্ধ লেগেই যেতো। আমি আটকেছি। এখনও ভালো সম্পর্ক তৈরি হয়েছে তাদের সঙ্গে।

আরও পড়ুন : চাঞ্চল্যকর তথ্য ফাঁস, কানাডাতেও ঘাতক বাহিনী পাঠিয়েছেন সালমান

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে অন্য দেশ কি প্রভাব খাটাতে পারে? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে ট্রাম্প বলেন, চীন সবচেয়ে বড় বিপদ। তবে আমরা ওদের ওপর নজর রাখছি। আমরা মেইল ইন ভোটিংয়ের দিকেই এগোচ্ছি। তাতেই বড় বিপত্তি দেখা দিতে পারে। ব্যালটে কারচুপি করতে পারে বিদেশি শক্তিগুলো! সে রাশিয়া হতে পারে, কিংবা চীন, ইরান বা উত্তর কোরিয়া। ব্যালট কাগজে জালিয়াতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড