• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগানিস্তানের কারাগারে আইএসের হামলা, নিহত ২৪ 

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ আগস্ট ২০২০, ১৬:১৭
করোনা
ছবি : সংগৃহীত

আফগানিস্তানের জালালাবাদের একটি কারাগারে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ২৪ জন নিহত হয়েছেন। রবিবারের এই হামলায় আহত হয়েছেন আরো ৪৩ জন। হামলার দায় স্বীকার করে নিয়েছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

জানা গেছে, পূর্ব আফগানিস্তানের ওই কারাগারটিতে প্রথমে আত্মঘাতী গাড়িবোমা হামলা চালানো হয়। পরে নিরাপত্তাবাহিনীর সঙ্গে বন্দুকধারীদের গোলাগুলির ঘটনা ঘটে। বর্তমানে পুলিশ ও স্পেশাল ফোর্স ওই এলাকায় মোতায়েন রয়েছে বলে জানা গেছে।

নানগারহার প্রদেশের সংসদ সদস্য সোহরাব কাদেরি জানিয়েছেন, 'হামলায় প্রায় ৩০ জন জঙ্গি জড়িত ছিল। কারাগারটিতে প্রায় দুই হাজার বন্দিকে রাখা হয়েছিল।'

আরও পড়ুন : ভারতে বিষাক্ত মদপানে প্রাণ গেল ৮৬ জনের

এ বিষয়ে নানগারহার প্রদেশের গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগয়ানি জানিয়েছেন, হামলাকারীরা বেশির ভাগই কারাগারের কাছে একটি বাজারে লুকিয়ে ছিল। আর সেখান থেকেই নিরাপত্তারক্ষীদের উদ্দেশে গুলি চালানো হয়।

বন্দুকধারীদের হামলার সুযোগে কারাগার থেকে বন্দিরা পালিয়ে যেতে শুরু করে। ফলে নিরাপত্তা বাহিনীকে তাদের জনবল সরিয়ে অন্যদিকে নিতে বাধ্য করা হয়। সোমবার দুপুর পর্যন্ত প্রায় এক হাজার বন্দিকে ধরা সম্ভব হয়েছে। তবে কত বন্দি পালিয়েছে, সেটা এখনো সঠিকভাবে বলা সম্ভব হচ্ছে না। সূত্র : আলজাজিরা, জাকার্তা পোস্ট।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড