• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে বিষাক্ত মদপানে প্রাণ গেল ৮৬ জনের

  আন্তর্জাতিক ডেস্ক

০২ আগস্ট ২০২০, ১৩:১৮
ভারতে বিষাক্ত মদপানে প্রাণ গেল ৮৬ জনের
অসুস্থদের হাসপাতালে চিকিৎসা চলছে; (ছবি : সংগৃহীত)

ভারতের পাঞ্জাব রাজ্যে বিষাক্ত মদপানে অন্তত ৮৬ জনের মৃত্যু হয়েছে। এতে গুরুতর অসুস্থ হয়েছেন আরও কিছু লোক। ভয়াবহ এই ঘটনায় ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ২৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

রাজ্য সরকারের বিবৃতিতে বলা হয়, গত বুধবার (২৯ জুলাই) রাতে অমৃতসর, বাটালা ও তরন তারন জেলায় এই প্রাণহানি ঘটেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি খবরটি জানিয়েছে।

রবিবার (২ আগস্ট) রাজ্য পুলিশ জানিয়েছে, প্রথম পাঁচ জনের মৃত্যু হয়েছে ২৯ জুলাই অমৃতসরের তারসিক্কা এলাকার মুচ্চাল ও টাংরা গ্রামে। শুক্রবার (৩১ জুলাই) বাটালায় পাঁচ ও তরন তারনে চার জনের মৃত্যু হয়। আর বাকিরা শনিবার (১ আগস্ট) প্রাণ হারিয়েছে।

আরও পড়ুন : ভারত-যুক্তরাষ্ট্রকে চাপে ফেলবে চীনের ভয়ঙ্কর বোমারু বিমান (ভিডিও)

এই ঘটনায় পুলিশ বালবিন্দার কৌর নামের মুচ্চাল গ্রামের ২৫ বাসিন্দাকে গ্রেপ্তার করেছে। ঘটনাস্থলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা পৌঁছেছেন। ধারণা করা হচ্ছে, প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য তারা এই বিষাক্ত মদপান করেছিলেন।

আরও পড়ুন : নেপালের সমর্থনে ভারতের আরেক অঞ্চল দখলে নীল চীন

ঘটনাটি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং টুইটারে লিখেছেন, অমৃতসর, গুরুদাসপুর ও তরন তারন জেলায় বিষাক্ত মদ পান করে কয়েকজনের মৃত্যু ঘটেছে। আমি তদন্তের নির্দেশ দিয়েছি। জলন্ধর ডিভিশনের কমিশনার তদন্ত করবেন। তাকে সহযোগিতা করবেন সংশ্লিষ্ট এসএসপি ও কর্মকর্তারা।

আরও পড়ুন : এশিয়ায় চীনা আগ্রাসন বন্ধ করবে যুক্তরাষ্ট্র

এ দিকে অন্ধ্রপ্রদেশে ১০ দিনের লকডাউনে দোকান বন্ধ থাকায় মদ না পেয়ে স্যানিটাইজার পানির সঙ্গে মিশিয়ে পান করে অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার তিনজনের ও শুক্রবার আরও ছয়জনের মৃত্যু হয়।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড