• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাইকমিশনারকে নিয়ে খবরটি ‘সাজানো-মন গড়া’ : ভারত

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ জুলাই ২০২০, ২২:৫০
বাংলাদেশ ও ভারতের পতাকা
বাংলাদেশ ও ভারতের পতাকা

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেছেন, ভারতের হাইকমিশনারকে নিয়ে বাংলাদেশের একটি সংবাদপত্রে প্রকাশিত খবরটি সাজানো ও মন গড়া।

বৃহস্পতিবার (৩০ জুলাই) সাপ্তাহিক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অনুরাগ শ্রীবাস্তব বলেন, সম্প্রতি বাংলাদেশের এক সংবাদপত্রে ভারত–বাংলাদেশ সম্পর্ক নিয়ে প্রকাশিত খবরে দ্বিপক্ষীয় সম্পর্কের সাম্প্রতিক ‘টানাপোড়েন’ উল্লেখ করে বলা হয়, হাইকমিশনার চার মাস ধরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাক্ষাতপ্রার্থী। যা ‘সাজানো–মন গড়া’ও ‘ক্ষতিকর’। দুই দেশের সম্পর্ক ‘অত্যন্ত ঘনিষ্ঠ’।

সংবাদ সম্মেলনে ভারতের একটি সংবাদপত্রে প্রকাশিত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের একটি মন্তব্য নিয়েও প্রশ্ন ওঠে।

অযোধ্যায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান সম্পর্কে প্রশ্নের উত্তরে আবদুল মোমেন বলেছিলেন- ভারতের এমন কিছু করা ঠিক নয়, যাতে সম্পর্কে চিড় ধরে। জবাবে অনুরাগ শ্রীবাস্তব বলেন, দুই দেশই পারস্পরিক শ্রদ্ধা ও সংবেদনশীলতার প্রতি যত্নবান। দুই দেশই সম্পর্ককে এগিয়ে যেতে আগ্রহশীল। তিনি জানান, ‘ভারতের পররাষ্ট্রমন্ত্রীও সম্প্রতি বলেছেন, সুপ্রতিবেশী কেমন হয় বাংলাদেশ তার রোল মডেল। আমরা নিশ্চিত, সম্পর্কের উন্নতিতে দুই দেশই পারস্পরিক শ্রদ্ধা ও সংবেদনশীলতার প্রতি যত্নবান।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড