• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সালমানের হাতেই প্রাণ যাবে সৌদির সাবেক যুবরাজের!

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ জুলাই ২০২০, ০৮:২৯
সালমানের হাতেই প্রাণ যাবে সৌদির সাবেক যুবরাজের!
সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান ও সাবেক যুবরাজ মোহাম্মদ বিন নায়েফ (ছবি : আরব নিউজ)

সৌদি কারাগারে আটক দেশটির সাবেক যুবরাজ মোহাম্মদ বিন নায়েফের শারীরিক অবস্থার অবনতিতে উদ্বেগ প্রকাশ করেছে ইউরোপীয় পার্লামেন্ট। একই সঙ্গে তারা দেশটির বাকি যুবরাজদের প্রাণহানির শঙ্কাও প্রকাশ করেছে। ইইউ পার্লামেন্ট বলছে, বর্তমান যুবরাজ মোহাম্মদ বিন সালমানের হাতে সাবেক যুবরাজদের মৃত্যু হতে পারে।

মঙ্গলবার (২৮ জুলাই) পার্লামেন্ট থেকে পাঠানো বিবৃতির বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, প্রাপ্ত তথ্য ও প্রমাণ বলছে সৌদি কারাগারে আটক মোহাম্মাদ বিন নায়েফের শারীরিক অবস্থা ভালো নয়। আমরা সৌদি যুবরাজের প্রতি এই আহ্বান জানাচ্ছি যে, তিনি যেন তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের ওপর দমন পীড়ন চালানো বন্ধ করেন।

প্রায় চারমাস আগে বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছিল, মোহাম্মদ বিন সালমান তার চাচা আহমাদ বিন আব্দুল আজিজ ও চাচাতো ভাই মোহাম্মদ বিন নায়েফের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তাদেরকে আটক করেছেন। বর্তমানে তারা কারাগারে বন্দি জীবন কাটাচ্ছেন।

বিশ্লেষকদের মতে, সৌদি রাজা সালমান ২০১৭ সালে মোহাম্মদ বিন নায়েফকে সরিয়ে নিজের ছেলে মোহাম্মদ বিন সালমানকে যুবরাজের আসনে বসান। মূলত এরপর থেকে বিন নায়েফকে আর জনসমক্ষে দেখা যায়নি। বিভিন্ন সূত্রের খবর, তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে।

আরও পড়ুন : মার্কিন যুদ্ধজাহাজে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা (ভিডিও)

মোহাম্মদ বিন সালমান ক্ষমতায় আসার পর থেকে তিনি তার প্রতিদ্বন্দ্বীদের গুম করেছেন, কারাগারে আটক রেখেছেন বা হত্যা করেছেন এমন খবর বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে এসেছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড