• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

ইসরায়েলে ঢুকে হামলা চালানো নিয়ে মুখ খুলল হিজবুল্লাহ

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ জুলাই ২০২০, ১৪:৩৮
ইসরায়েলে ঢুকে হামলা চালানো নিয়ে মুখ খুলল হিজবুল্লাহ
হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ। (ছবিসূত্র : অয়াই নেট নিউজ)

ইসরায়েল-লেবানন সীমান্তে সংঘর্ষের ঘটনাকে মিথ্যা বলে দাবি করেছে ইরান সমর্থিত শিয়াপন্থি সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। ইসরায়েল সরকার ও লেবাননের একটি সূত্র জানায়, সীমান্তে হিজবুল্লাহ অভিযান পরিচালনা করেছিল, তবে হিজবুল্লাহর পক্ষ থেকে তা অস্বীকার করা হয়।

তুর্কি সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড জানিয়েছে, ইহুদিবাদী রাষ্ট্রটির সরকার বলছে– হিজবুল্লাহ তাদের ভূখণ্ডে ঢুকে হামলার চেষ্টা করেছিল। তা প্রতিহত করা হয়েছে। এর পরই লেবানিজ হিজবুল্লাহ সীমান্তে যুদ্ধের বিষয়টি অস্বীকার করে।

সোমবার (২৭ জুলাই) এক বিবৃতিতে হিজবুল্লাহর পক্ষ থেকে বলা হয়, কোনো সংঘর্ষের অংশ নেওয়া হয়নি এবং আজকের ঘটনায় এখন পর্যন্ত গুলি চালানো হয়নি।

'সব শত্রু মিডিয়ায় লেবানন থেকে অধিকৃত ফিলিস্তিনে অনুপ্রবেশ অভিযানকে ব্যর্থ করার বিষয়ে যে দাবি করছে, তা সম্পূর্ণ মিথ্যা'।

শিয়া এ সশস্ত্র গোষ্ঠীটি লেবানিজ-ইসরায়েলি সীমান্তে অনুপ্রবেশ করার বিষয়টি অস্বীকার করেছে। অথবা ইসরায়েল অধিকৃত সেবা ফার্মস এলাকায় সংঘর্ষে জড়িত থাকার বিষয়টি নাকচ করেছে।

আরও পড়ুন : ইসরায়েলি ভূখণ্ডে হিজবুল্লাহ হামলার ভয়াবহ ভিডিও প্রকাশ

হিজবুল্লাহ বলছে, ইসরায়েলি দাবি মোটেও সত্য নয়। ইসরায়েলি সামরিক বাহিনীর মুখপাত্রের বিবৃতির পরই এমন বক্তব্য এলো হিজবুল্লাহর পক্ষ থেকে।

এর আগে সোমবার বিবৃতির মাধ্যমে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল হিদাই জিলবারম্যান বলেন, হিজবুল্লাহর গোয়েন্দা বাহিনীর সদস্যরা ইসরায়েলের কয়েক মিটার অভ্যন্তরে প্রবেশ করেন। তবে তারা আমাদের বাহিনীর গুলির মুখে লেবানন ফিরে যায়।

আরও পড়ুন : লেবানন সীমান্তে হিজবুল্লাহ-ইসরায়েলি সেনাদের মধ্যে তুমুল সংঘর্ষ

জিলবারম্যান আর বলেন, বর্তমান পরিস্থিতি আমার জানা নেই। তবে এটি নিশ্চিত ইসরায়েলের কোনো সেনা হতাহত হননি।

ইসরায়েলি এন১২ টেলিভিশনের উদ্ধৃতি দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানায়, যোদ্ধাদের সঙ্গে ইসরায়েলি সেনাবাহিনীর গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে এবং ওই এলাকায় একের পর এক বিস্ফোরণের শব্দ শোনা গেছে। সেখানে বলা হয়, সামরিক বাহিনী লেবানিজ হিজবুল্লাহর আক্রমণ ব্যর্থ করে দিয়েছে।

রয়টার্স জানিয়েছে, সোমবার বিরোধীয় সেবা ফার্মস সীমান্ত এলাকায় ইসরায়েলি সেনাবাহিনীর বিরুদ্ধে অপারেশন পরিচালনা করে হিজবুল্লাহ। এ দিকে ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে সেখানকার বাসিন্দাদের তাদের বাড়িতে থাকার আদেশ দিয়েছে।

আরও পড়ুন : দুর্নীতির সব অভিযোগে দোষী সাব্যস্ত নাজিব রাজাক

পাশাপাশি খোলা জায়গায় যে কোনো ধরনের কার্যকলাপ নিষিদ্ধ করেছে। তবে হিজবুল্লাহর পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো বিবৃতি পাওয়া যায়নি।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড