• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পকে উৎখাতে টাকা খরচ করছেন যুক্তরাষ্ট্রের ধনীরা

  আন্তর্জাতিক ডেস্ক

  অধিকার ডেস্ক

২৭ জুলাই ২০২০, ১২:০০
ট্রাম্পকে উৎখাতে টাকা খরচ করছেন যুক্তরাষ্ট্রের ধনীরা
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি : সিএনএন)

আগামী নভেম্বরে আসন্ন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন দেশের অন্যতম শীর্ষ ধনকুবের ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও নিজ দলের অনেক নেতাই এখন ডোনাল্ড ট্রাম্পকে আর মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান না।

এবার তার সঙ্গে যোগ দিয়েছেন রক্ষণশীল ধনী রিপাবলিকানরাও। তারা এখন থেকে ট্রাম্পকে আর সমর্থন করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। এমনকি তারা নিজ দলের প্রেসিডেন্টকে উৎখাতের জন্য বিরোধী প্রার্থী ডেমোক্র্যাট দলের জো বাইডেনকেও সমর্থন দিতে রাজি বলে জানা গেছে।

টেনেসিস অঙ্গরাজ্যের অন্যতম ধনী ব্যক্তি জিমি টোস প্রেসিডেন্ট ট্রাম্পের ৮০ ভাগ মতের সঙ্গেও একমত। তিনি জানান, দেশের গণতন্ত্র ট্রাম্পের হাতে নিরাপদ নয়। তাই ট্রাম্পকে হারাতেই আমি কোটি কোটি ডলার ব্যয় করছি।

এক সাক্ষাৎকারে জিমি টোস বলেন, আমি তার (ট্রাম্পের) ৮০ ভাগ কাজের সঙ্গে একমত হলেও একজন আগাগোড়া মিথ্যুককে কখনই সমর্থন করা যায় না।

প্রেসিডেন্ট ট্রাম্পের বিষয়ে এমন মনোভাব শুধু জিমির একারই নয়। এই সংখ্যা এখন প্রতিদিনই বাড়ছে। ধনী ও রক্ষণশীল এই মার্কিনীরা বলছেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রের গণতন্ত্র এবং রিপাবলিকানের মতো সুপ্রাচীন রাজনৈতিক দলের জন্যও বড় ধরনের হুমকি।

আরও পড়ুন : ভয়াবহ বিস্ফোরণে উড়ে গেল বাগদাদ পুলিশের অস্ত্রাগার (ভিডিও)

রিপাবলিকান সমর্থকদের এই অংশ এখন বিরোধী ডেমোক্রেটিক পার্টি মনোনীত প্রার্থী সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনকে সমর্থন করছেন এবং ৩ নভেম্বরের নির্বাচনে তাকেই ভোট দেবেন বলে মনস্থির করেছেন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড