• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ায় তুর্কি নিয়ন্ত্রিত শহরে বোমা হামলায় নিহত ৮

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ জুলাই ২০২০, ১০:০১
সিরিয়ায় তুর্কি নিয়ন্ত্রিত শহরে বোমা হামলায় নিহত ৮
বোমা হামলা চালানো হচ্ছে (ছবি : প্রতীকী)

সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় হাসাকা প্রদেশের কৌশলগত রাস আল-আইন শহরে একটি গাড়িবোমা হামলায় নারী ও শিশুসহ অন্তত আটজনের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন আর কয়েকজন।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, গত বছরের অক্টোবর মাসে কুর্দি পিপলস প্রটেকশন ইউনিটের (ওয়াইপিজি) বিরুদ্ধে সামরিক অভিযান চালায় তুর্কি বাহিনী ও তাদের সমর্থিত সিরিয় গেরিলারা। মূলত তখনই তারা শহরটিকে দখল করে নেয়। যা এখনো তাদের দখলে রয়েছে।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, রবিবার (২৬ জুলাই) রাস আল-আইন শহরের একটি বাজারের কাছে বোমা হামলাটি হয়। হামলায় আহতদের বেশ কয়েকজনের অবস্থা আশংকাজনক। তাদের মধ্যে অনেকেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

এর আগে, গত ৫ জুন একই শহরের এ জায়গায় আরেকটি বোমা হামলা হয়েছিল যাতে দুটি শিশু নিহত হয়। তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় তাদের অফিসিয়াল টুইটার পেইজে দেয়া এক পোস্টে হামলার জন্য ওয়াইপিজি গেরিলাদেরকে দায়ী করেছে।

আরও পড়ুন : আফগানিস্তানে সরকারি বিমান হামলার নিন্দা জানাল যুক্তরাষ্ট্র

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে হুমকি দেওয়ার পর গত বছরের ৯ অক্টোবর তুরস্কের সামরিক বাহিনী ও তুর্কি সমর্থিত গেরিলারা সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলের বিরাট এলাকাজুড়ে অভিযান শুরু করে। ওয়াইপিজি গেরিলাদেরকে সীমান্ত থেকে সিরিয়ার গভীরে পিছু হটানোর নামে এ অভিযান চালানো হয়। ওয়াইপিজি গেরিলাদেরকে তুরস্ক শত্রু হিসেবে বিবেচনা করে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড