• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ট্রেলিয়ায় একদিনে সর্বাধিক মৃত্যুর রেকর্ড 

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ জুলাই ২০২০, ২২:১৫
করোনা
ছবি : সংগৃহীত

নতুন করে করোনার সংক্রমণ বাড়ছে অস্ট্রেলিয়ায়। দ্বিতীয় দফায় সংক্রমণ শুরুর পর দেশটিতে একদিনে সর্বাধিক মৃত্যুর রেকর্ড হয়েছে গতদিন। এছাড়া নাতুন করে কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত মানুষের সংখ্যাও বাড়ছে। সবগুলো মৃত্যুর ঘটনা ঘটেছে ভিক্টোরিয়া রাজ্যে।

সরকারি তথ্যের বরাতে রোববার বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশটিতে ১০ কোভিড-১৯ রোগী প্রাণ হারিয়েছেন, যা অস্ট্রেলিয়ায় করোনার সংক্রমণ শুরু হওয়ার পর এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ প্রাণহানি। একই সময়ে আরও ৪৫৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

তবে অন্যান্য দেশের তুলনায় অস্ট্রেলিয়ায় করোনার সংক্রমণ ও মৃত্যু অনেক কম হলেও নতুন করে ভাইরাসটির বিস্তারের গতি বাড়তে থাকার প্রেক্ষিতে মেলবোর্নসহ ভিক্টোরিয়া লকডাউন করা হয়েছে। মৃত্যুর সংখ্যা খুব কম হলেও ভাইরাসটির ঊর্ধ্বমূখী সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন অস্ট্রেলিয়া।

প্রাদুর্ভাব শুরুর পর এখন পর্যন্ত দেশটিতে মোট ১৫৫ জন কোভিড-১৯ আক্রান্ত মানুষ মারা গেছেন। নতুন করে গতদিন যারা মার গেছেন তাদের সবাই ভিক্টোরিয়া রাজ্যের। এছাড়া নতুন আক্রান্তদের বেশিরভাগ ওই রাজ্যটির বাসিন্দা। গত একুশ দিন ধরে সেখানে তিন সংখ্যায় সংক্রমণ বাড়ছেই।

ভিক্টোরিয়ার মুখ্যমন্ত্রী ড্যানিয়েল অ্যান্ড্রুস জানিয়েছেন, গতদিন যারা মারা গেছেন তাদের বয়স ৪০ থেকে ৮০ বছরের মধ্যে। এদের মধ্যে সাতজন পুরুষ ও তিনজন নারী। এ নিয়ে রাজ্যে মোট ৭১ জন করোনায় প্রাণ হারিয়েছেন। শনিবার রাজ্যটিতে নতুন করে প্রায় ৪৩ হাজার জনের করোনা পরীক্ষা করা হয়েছে।

দ্বিতীয় দফায় সংক্রমণের আগে অস্ট্রেলিয়া এখন পর্যন্ত করোনাভাইরাস যথেষ্ট নিয়ন্ত্রণে রাখতে পেরেছে। এখন পর্যন্ত সেখানে মোট ১৪ হাজারের কিছু বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। যাদের অনেকে এখন সুস্থ। তবে দ্বিতীয় দফায় সংক্রমণ বৃদ্ধির বিষয়টিতে তাদের সফলতা হুমকির মুখে পড়েছে।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড