• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাঁচ জঙ্গি নেতার ব্যাংক অ্যাকাউন্ট চালুর অনুমতি পাকিস্তানের

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ জুলাই ২০২০, ১৬:০৫
করোনা
ছবি : সংগৃহীত

পাকিস্তানের সরকার লস্কর ই তৈয়বা ও জামাত উদ দাওয়ার দুই জঙ্গি সংগঠনের হোতা হাফিজ সাঈদসহ পাঁচ নেতার ব্যাংক অ্যাকাউন্ট পুনরায় চালু করার অনুমতি দিয়েছে।

পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, সংযুক্ত রাষ্ট্র সংরক্ষা পরিষদের সেকশন কমিটি অনুমতি দেওয়ার পর পাকিস্তানে হাফিজ সাঈদসহ পাঁচ জঙ্গি নেতার ব্যাংক অ্যাকাউন্ট পুনরায় চালু করে দেওয়া হয়েছে।

এর আগে মে মাসে করোনার অজুহাত দিয়ে হাফিজ সাঈদকে লাহোরের জেল থেকে মুক্তি দেওয়া হয়েছিল। বলা হয়েছিল, যেভাবে করোনা সংক্রমণ ছড়াচ্ছে তাতে জেলে হাফিজ সাঈদের ভাইরাস আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে। হাফিজ সাঈদ ছাড়াও সেই সময় আরো চার জঙ্গি নেতাকে মুক্তি দেওয়া হয়েছিল। তারা প্রত্যেকেই জঙ্গি সংগঠনের জন্য বেআইনিভাবে টাকা তোলার অভিযোগে হাজতে ছিল।

লস্কর ও জামাতের আব্দুল সালাম ভুট্টি, হাজি এম আশরফ, ইয়াঝা মুজাহিদ ও জাফর ইকবালের মতো জঙ্গি নেতাদেরও ব্যাংক অ্যাকাউন্ট চালু করার অনুমতি দিয়েছে ইমরান খানের সরকার। এই জঙ্গি নেতারা সরকারের কাছে কয়েকদিন আগে তাদের ব্যাংক অ্যাকাউন্ট চালু করার আবেদন করেছিল।

তারা জানিয়েছিল, তাদের পরিবারের লোকেরা আর্থিক অনটনের মধ্যে রয়েছে। আর তাতেই মন গলে যায় পাক সরকারের। হাফিজ সাঈদসহ বাকি নেতাদের কাছে তাদের আয়ের উৎস জানতে চাওয়া হয়েছিল। তারা প্রত্যেকেই সৎ পথে রোজগার করে বলে দাবি করেছে। এবং পাকিস্তানের সরকার সেই কথা বিশ্বাসও করেছে।

ওডি/

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড