• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশি রায়হানকে দেশে ফেরত পাঠাবে মালয়েশিয়া

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ জুলাই ২০২০, ১৪:৩১
বাংলাদেশি রায়হানকে দেশে ফেরত পাঠাবে মালয়েশিয়া
বাংলাদেশি যুবক মো. রায়হান কবির (ছবি : আল-জাজিরা)

মালয়েশিয়ার অভিবাসী কর্মীদের ওপর নিপীড়নমূলক আচরণ নিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার কাছে সাক্ষাৎকার দিয়েছিলেন বাংলাদেশি তরুণ রায়হান কবির। মূলত এ কারণে তাকে গ্রেপ্তার করেছে মালয় পুলিশ।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আমির হামজা জয়নুদ্দিন সাংবাদিকদের বলেন, তদন্তে সহায়তার জন্য শনিবার (২৫ জুলাই) থেকে তার ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। আমরা যথাযথভাবে তদন্ত শেষ করে প্রয়োজনীয় পদক্ষেপ নেব।

এ দিকে ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক সাংবাদিকদের জানান, ডকুমেন্টেশন এবং টিকিট ক্রয়ের প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত রায়হানকে অভিবাসন ডিটেনশন ডিপোতে রাখা হবে এবং ২৫ বছর বয়সী মো. রায়হান কবিরকে নিজ দেশে ফেরার সময়কালটি দুই থেকে তিন সপ্তাহ লাগতে পারে।

তিনি আরও বলেন, এই বাংলাদেশি নাগরিককে দেশে ফেরত পাঠানো ছাড়াও চিরতরে মালয়েশিয়া প্রবেশ নিষিদ্ধ করতে তাকে কালো তালিকাভুক্ত করা হবে।

উল্লেখ্য, মালয়েশিয়ায় বসবাসরত অভিবাসীদের প্রতি দেশটির আইন-শৃঙ্খলা বাহিনী চলতি লকডাউনে বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ করেছে বলে ‘লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন’ শিরোনামে ২৫ মিনিটের একটি ডকুমেন্টারি কয়েক সপ্তাহ আগে আল-জাজিরা টেলিভিশনে প্রকাশিত হলে ব্যাপক তোলপাড় শুরু হয়।

আরও পড়ুন : দেখা গেছে 'ভিনগ্রহী যান'! অপেক্ষা আনুষ্ঠানিক ঘোষণার

ডকুমেন্টারিটির জন্য সাক্ষাৎকার দেওয়ায় গত শুক্রবার (২৪ জুলাই) বিকালে রাজধানীর একটি কনডোমোনিয়াম থেকে পুলিশ ও ইমিগ্ৰেশনের স্পেশাল ব্রাঞ্চের যৌথ অভিযানে মো. রায়হান কবিরকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে তিনি পুলিশই হেফাজতে আছেন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড