• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনে আবারও বাড়ছে করোনার সংক্রমণ 

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুলাই ২০২০, ২০:৩৬
করোনা
ছবি : সংগৃহীত

চীনের মূল ভূখণ্ডে অনেকদিন পর সম্প্রতি করোনা পজিটিভ হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা বাড়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। বেশিরভাগ উপসর্গহীন। এর আগে বেইজিংয়ের একটি পাইকারি বাজার থেকে ক্লাস্টার সংক্রমণ শুরু হওয়ায় লাখ লাখ মানুষকে লকডাউন করে রাখা হয়।

শনিবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, গতকাল শুক্রবার দেশজুড়ে নতুন করে আরও ৩৪ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন, যা গত বৃহস্পতিবারের ২১ এবং বুধবারের ২২ জনের চেয়ে বেশি। তারও একদিন আগে মঙ্গলবার দেশটিতে ৩১ জন উপসর্গহীন কোভিড-১৯ পজিটিভ রোগী পাওয়া যায়।

আরও পড়ুন : ভারতের সীমান্তরক্ষী বাহিনীতে করোনা আতঙ্ক

চীনের স্বাস্থ্য কমিশনের তথ্য অনুযায়ী, গতদিন নতুন করে আক্রান্তদের মধ্যে ২০ জনই একেবারে পশ্চিমাঞ্চলীয় মুসলিম অধ্যূষিত প্রদেশ শিনজিয়াংয়ের। এছাড়া নয়জন উত্তর-পূর্বাঞ্চলীয় লিয়াওনিং প্রদেশের বাসিন্দা। অপর পাঁচজন বিদেশ থেকে আসা। একদিন আগে উপসর্গহীন রোগী ৪৩ থাকলেও এখন তা ৭৪ জন।

গত বছরের শেষ নাগাদ চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশের রাজধানী উহান শহর থেকে মহামারি নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হয়। দেশটির সরকারের দেওয়া হিসাব বলছে, শুক্রবার পর্যন্ত চীনে আক্রান্ত হিসেবে শনাক্ত ৮৩ হাজার ৭৮৪। সুস্থ হয়েছেন ৭৮ হাজার ৮৮৯। আক্রান্তদের ৪ হাজার ৬৩৪ জন মারা গেছে।

ওডি/

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড