• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ার ভেতরে ঢুকে হামলা চালাল ইসরায়েল 

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুলাই ২০২০, ১৭:৩৬
করোনা
ছবি : সংগৃহীত

ইসরায়েলি অ্যাটাক হেলিকপ্টার সিরিয়ার অভ্যন্তরে ঢুকে হামলা চালিয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে গোলান মালভূমিতে গুলি চালানোর জবাবে সিরিয়ার কয়েকটি সামরিক অবস্থানে এই হামলা চালানো হয়েছে।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা অজ্ঞাত সামরিক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ইসরায়েলের কয়েকটি হেলিকপ্টার থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কুনেইত্রা প্রদেশের সীমান্ত এলাকায় তিনটি অবস্থানে ট্যাংক-বিধ্বংসী গাইডেড ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয়েছে। এতে অন্তত দুই ব্যক্তি আহত হয়েছেন।

সানা বলছে, শুক্রবার রাত ১১টার দিকে ইসরায়েল ওই আগ্রাসন চালায়। এতে দুই ব্যক্তি সামান্য আহত হন এবং ওই এলাকায় আগুন ধরে যায়।

ইসরায়েলের সামরিক বাহিনী এক বিবৃতিতে হামলার কথা নিশ্চিত করেছে। ইসরায়েলি বাহিনী দাবি করেছে, তাদের হেলিকপ্টারগুলো সিরিয়ার ভেতরে কয়েকটি পর্যবেক্ষণ টাওয়ার ও গোয়েন্দা তথ্য সংগ্রহের যন্ত্রপাতিতে আঘাত হানে।

ইসরায়েল আরো দাবি করেছে, দিনের প্রথম ভাগে অধিকৃত গোলান মালভূমিতে সিরিয়া থেকে হামলা চালানো হয়েছে এবং তার জবাবে হেলিকপ্টার থেকে এই হামলা চালানো হয়।

আরও পড়ুন : পৃথিবীর সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় যাচ্ছে যুক্তরাষ্ট্রের দিকে

ইসরায়েল প্রায়ই সিরিয়ার ভেতরে বিভিন্ন সামরিক ও বেসামরিক অবস্থান হামলা চালিয়ে থাকে। তারা দাবি করে, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসের বিরুদ্ধে লড়াইরত হিজবুল্লাহর অবস্থানে এসব হামলা চালানো হয়। সূত্র : রয়টার্স।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড