• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের যাত্রীবাহী বিমানকে ভয় দেখাচ্ছে শত্রুদের যুদ্ধবিমান! (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ জুলাই ২০২০, ০৯:০২
ইরানের যাত্রীবাহী বিমানকে ভয় দেখাচ্ছে শত্রুদের যুদ্ধবিমান! (ভিডিও)
ইসরায়েলি যুদ্ধবিমান (ছবি : প্রতীকী)

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র সিরিয়ার আকাশে ইরানের একটি যাত্রীবাহী বিমানের কাছে বিপজ্জনকভাবে মহড়া চালিয়েছে ইহুদি রাষ্ট্র ইসরায়েলের দুটি যুদ্ধবিমান। কোনো কোনো সামরিক সূত্র এটিকে আমেরিকান বিমান বলেও দাবি করেছে।

ইরানি বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে দেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থা ‘মাহান এয়ারের’ একটি যাত্রীবাহী বিমান তেহরান থেকে লেবাননের রাজধানী বৈরুতের উদ্দেশ্যে রওনা করে।

এদিন সন্ধ্যার দিকে বিমানটি সিরিয়ার অত্যন্ত কৌশলগত এলাকা ‘তাল আনফের’ আকাশে পৌঁছালে শত্রু পক্ষের দুটি যুদ্ধবিমান ইরানের যাত্রীবাহী বিমানটির চারপাশে বিপজ্জনকভাবে মহড়া চালাতে থাকে।

এমন অবস্থায় জঙ্গিবিমানের সঙ্গে সংঘর্ষ এড়াতে ইরানি পাইলট হঠাৎ করে যাত্রীবাহী বিমানের উচ্চতা কমিয়ে এটিকে অনেকটাই নীচে নামিয়ে আনেন।

আরও পড়ুন : সীমান্তে আক্রমণের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় যুদ্ধবিমান : সতর্ক চীন

এ সময় সিট বেল্ট বাধা না থাকা অপ্রস্তুত যাত্রীদের কয়েকজন গুরুতর আহত হন। পরে একজন বয়স্ক যাত্রীকে বিমানের মেঝেতে অচেতন অবস্থায় পড়ে থাকতেও দেখা যায়।

বিমানে থাকা যাত্রীরা জানিয়েছেন, জঙ্গিবিমানগুলো এক পর্যায়ে তাদের বিমানের ১০০ মিটারের মধ্যে চলে এসেছিল। বিপজ্জনক মহড়া চালানো যুদ্ধবিমান দুটির পরিচয় এখনো জানা যায়নি।

মাহান এয়ারের পাইলট বলেছেন, যুদ্ধবিমান দুটি ছিল আমেরিকার। তবে বিমানে থাকা আইআরআইবি’র সংবাদদাতা বলেছেন, জঙ্গিবিমানগুলোকে তার কাছে ইসরায়েলের বলে ধারণা করা হচ্ছে।

সিরিয়া সরকারের বিনা অনুমতিতে দেশটিতে সেনা ও জঙ্গিবিমান মোতায়েন করে রেখেছে যুক্তরাষ্ট্র। এছাড়া দেশটিতে বিদেশি মদদে চাপিয়ে দেওয়া সহিংসতার সুযোগে ইসরায়েলি জঙ্গিবিমান প্রায়ই তাদের আকাশসীমা লঙ্ঘন করছে।

বিভিন্ন সামরিক সূত্র জানিয়েছে, জঙ্গিবিমানগুলো সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থাকে উসকানি দিয়ে ইরানের যাত্রীবাহী বিমানটির পেছনে লুকিয়ে ছিল যাতে সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা থেকে ইরানি বিমান লক্ষ্য করে গুলি চালানো হয়।

আরও পড়ুন : পাকিস্তান নয়, ভারতের পরমাণু হামলার নতুন টার্গেট চীন!

কিন্তু এখানে সে রকম কোনো ঘটনা ঘটেনি এবং শেষ খবর পাওয়া পর্যন্ত ইরানের যাত্রীবাহী বিমানটি নিরাপদে বৈরুত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড