• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পদত্যাগের দাবিতে নেতানিয়াহুর বাড়িতেই বিক্ষোভ

  আন্তর্জাতিক ডেস্ক

২২ জুলাই ২০২০, ১৫:২৪
পদত্যাগের দাবিতে নেতানিয়াহুর বাড়িতেই বিক্ষোভ
নেতানিয়াহুর বাড়ির সামনে বিক্ষোভরত জনতা (ছবি : প্রতীকী)

দুর্নীতির দায়ে পদত্যাগের দাবিতে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বাড়ির সামনে বিক্ষোভ প্রদর্শন করছেন ইহুদি আন্দোলনকারীরা। মঙ্গলবার (২১ জুলাই) জেরুজালেমে প্রায় দুই হাজার ইসরায়েলি এই বিক্ষোভে অংশ নেন।

আন্দোলনকারীরা করোনা নিয়ন্ত্রণে ব্যর্থতা এবং দুর্নীতির অভিযোগ উঠায় নেতানিয়াহুকে পদত্যাগের আহবান জানান। তাদের দাবি, করোনার মধ্যে সরকারের পক্ষ থেকে বিভিন্ন সহায়তা দেওয়ার কথা থাকলেও তা অনেক ধীর গতিতে হচ্ছে। এ দিকে করোনা প্রকোপ বাড়ায় ইসরায়েলে আবারও কড়াকড়ি আরোপ করেছে দেশটির সরকার।

আন্দোলনে অংশ নেওয়া ৫৪ বছর বয়সী দোরনা দাবিনা বলেন, এটা সম্পূর্ণ অপমানজনক। আপনি সামাজিক নিরাপত্তার জন্য ত্রিশ বছর ধরে কর দিয়ে আসছেন যদিও এখন আপনার প্রয়োজন মেটানোর জন্য ভিক্ষা করতে হচ্ছে। আমি এখানে এই শয়তান সরকারের পতনের জন্য আন্দোলন করতে এসেছি।

এ দিকে আন্দোলনে আসা বিক্ষোভকারীদেরকে বিনামূল্যে খাইয়েছেন ইসরায়েলের রেস্টুরেন্ট মালিকরা। তারা বলছেন, করোনার মধ্যে তাদের রেস্টুরেন্ট খুলতে দিতে হবে না হলে সরকারের পক্ষ থেকে ভর্তুকি দিতে হবে।

উল্লেখ্য, ঘুষ, জালিয়াতি ও আস্থা ভঙ্গের অভিযোগে তিনটি পৃথক মামলায় চলতি বছরের ২৪ মে থেকে নেতানিয়াহুর বিচার শুরু হয়। এই মামলার বিচার গত রবিবার (১৯ জুলাই) আবারও শুরু হয়েছে।

আরও পড়ুন : করোনার ভ্যাকসিন গবেষণার তথ্য চুরি করছে চীন!

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েলের বর্তমান জনসংখ্যা ৯০ লাখ। এর মধ্যে করোনায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ হাজারের অধিক মানুষ। তাছাড়া মারা গেছেন আরও ৪২২ জন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড