• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানে ইমরানের সমালোচক সাংবাদিককে অপহরণ

  আন্তর্জাতিক ডেস্ক

২২ জুলাই ২০২০, ১০:২৯
পাকিস্তানে ইমরানের সমালোচক সাংবাদিককে অপহরণ
পাকিস্তানে অপহরণের শিকার সাংবাদিক মতিউল্লাহ জান (ছবি : প্রতীকী)

সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায়, পুলিশের সন্ত্রাস বিরোধী ইউনিটের কালো পোশাক পরা কিছু সদস্যের সঙ্গে সাদা পোশাকে একদল লোক, তারা প্রধানমন্ত্রী ইমরান খানের কোট্টর সমালোচক হিসেবে পরিচিত সাংবাদিক মতিউল্লাহ জানকে জোর করে গাড়িতে তুলছেন। এ সময় তিনি বাধা দেওয়ার চেষ্টাও করছিলেন।

পাকিস্তানের একজন প্রখ্যাত সাংবাদিক যিনি সামরিক বাহিনী এবং ক্ষমতাসীন দলের বিরুদ্ধে কড়া সমালোচনা করার জন্য সবার কাছে পরিচিত ছিলেন। এবার তাকে রাজধানী ইসলামাবাদ থেকে দিনের আলোতেই অপহরণ করা হলো। যদিও মঙ্গলবার (২১ জুলাই) সকালে ঘটা এই ঘটনার মাত্র ১২ ঘণ্টার মাথায় তাকে বাধ্য হয়ে ছেড়ে দেয় প্রশাসন।

এ দিকে পাকিস্তানের বিরোধী দলগুলো ঘটনার প্রতিবাদ স্বরূপ পার্লামেন্টের একটি অধিবেশন পরিত্যাগ করেন এবং তাদের সঙ্গে সঙ্গে উপস্থিত সাংবাদিকরাও সেখান থেকে বেরিয়ে যান।

সংসদে বিরোধী দলের নেতা শেহবাজ শরীফ এক টুইট বার্তায় মতিউল্লাহ জানের নিখোঁজ হওয়ার ঘটনায় তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, সংবাদমাধ্যম এবং সমালোচকদের কণ্ঠরোধের জন্য সরকার যা করছে তা অত্যন্ত লজ্জাকর। মাতিউল্লাহর কিছু হলে প্রধানমন্ত্রী এর জন্য দায়ী থাকবেন।

অপর দিকে নিহত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে ও অন্যতম একটি বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টির নেতা বিলাওয়াল ভুট্টো জারদরি টুইট বার্তায় দাবি করেন, সরকারকে অবিলম্বে তার নিরাপদ প্রত্যাবর্তনের নিশ্চয়তা দিতে হবে ।

আরও পড়ুন : ইমরানের বিরুদ্ধে মুখ খোলায় তালিবানের হুমকির মুখে পিপিপি প্রধান

তিনি বলেন, এটাতো কেবল সংবাদমাধ্যম এবং গণতন্ত্রের উপর আক্রমণ নয়, আমাদের সকলের উপর আক্রমণ। এই অপহরণের বিরুদ্ধে সাংবাদিক এবং মানবাধিকার সংগঠনগুলো এক বিবৃতিতে বলেছেন যে মতিউল্লাহ জানকে ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি না দিলে দেশ জুড়ে প্রতিবাদের ঝড় উঠবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড