• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইমরানের বিরুদ্ধে মুখ খোলায় তালিবানের হুমকির মুখে পিপিপি প্রধান

  আন্তর্জাতিক ডেস্ক

২২ জুলাই ২০২০, ০৯:৩২
ইমরানের বিরুদ্ধে মুখ খোলায় তালিবানের হুমকির মুখে পিপিপি প্রধান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ছবি : দ্য ডন)

পাকিস্তানের জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালিবানের (টিটিপি) সাবেক মুখপাত্র এহসান উল্লাহ এহসানের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য ইমরানের সরকারের কাছে দাবি জানিয়েছেন সিন্ধুর কৃষিমন্ত্রী মুহাম্মদ ইসমাইল রাহু।

সম্প্রতি দেশটির বিরোধী দলীয় নেতা বিলাওয়াল ভুট্টো জারদারিকে সন্ত্রাসী হামলার হুমকি দেওয়ার পরে তিনি এ দাবি জানান। বিলাওয়াল ভুট্টো পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) বর্তমান চেয়ারপারসন।

পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, এহসান পরিচালিত একটি টুইটার অ্যাকাউন্ট থেকে বিলাওয়াল ভুট্টোকে হত্যার হুমকি দেওয়া হয়। সেখানে বলা হয়েছে, বিলাওয়াল ভুট্টোকেও তার প্রয়াত মা বেনজির ভুট্টোর মতো পরিণতির সম্মুখীন হতে হবে।

২০০৭ সালের ২৭ জানুয়ারি ১৫ বছর বয়সী এক কিশোরের আত্মঘাতী বোমা হামলায় নিহত হন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো। রাওয়ালপিন্ডিতে নির্বাচনি জনসভা শেষ করে বেনজির ভুট্টো যখন গাড়ির দিকে যাচ্ছিলেন, তখন বিলাল নামের ওই কিশোর তাকে গুলি করে এবং আত্মঘাতী হামলা চালায়।

সম্প্রতি পাক পার্লামেন্টে প্রধানমন্ত্রী ইমরান খানকে একজন ‘সন্ত্রাসবাদী শহীদ’ বলা নিয়ে সমালোচনা করেছিলেন বিলাওয়াল ভুট্টো। আবার সেই বক্তব্যটিও টুইট করেছিল তার দলের মিডিয়া উইং। মূলত সেই সমালোচনা পোস্টের জবাবে বিলাওয়াল ভুট্টোকে এই হুমকিটি দেওয়া হলো।

যদিও এই হুমকির প্রতিবাদ জানিয়ে রাহু বলেন, বিলাওয়াল ভুট্টোর যদি কিছু হয়, তাহলে প্রধানমন্ত্রীকে অবশ্যই এর দায় নিতে হবে। সবাইকে বুঝতে হবে, পিপিপি চেয়ারপারসন কেবল প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কথা বলেছিলেন। কিন্তু তিনি হুমকি পেয়েছেন এহসান উল্লাহর কাছ থেকে।

আরও পড়ুন : কিশোরীর বীরোচিত লড়াইয়ে হার মানল তালিবান

তাছাড়া ইসলামাবাদ বা প্রধানমন্ত্রীর বাসভবন বনি গালা থেকেও এখন পর্যন্ত এই হুমকির প্রতিবাদ করা হয়নি বলেও জানিয়েছেন মুহাম্মদ ইসমাইল রাহু।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড