• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেনে বৈধতার দাবিতে অবৈধ অভিবাসীদের মহাসমাবেশ

  কবির আল মাহমুদ, স্পেন প্রতিনিধি

২০ জুলাই ২০২০, ১৩:৩০
স্পেনে বৈধতার দাবিতে অবৈধ অভিবাসীদের মহাসমাবেশ
স্পেনে অনুষ্ঠিত মহাসমাবেশ (ছবি : দৈনিক অধিকার)

স্পেনের রাজধানীসহ এর আশপাশে অনিয়মিত অভিবাসীদের নিয়মিতকরণসহ বিভিন্ন দাবিতে দীর্ঘ ২৩ দিন পর আবারও বিক্ষোভ মিছিল ও মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ মিছিলটি দেশটির রাজধানী মাদ্রিদের বন্কো দে ইস্পানিয়া থেকে শুরু হয়ে জিরো পয়েন্ট খ্যাত সোলে গিয়ে শেষ হয়।

পূর্বঘোষিত সময় অনুযায়ী, রবিবার (১৯ জুলাই) স্থানীয় সময় বিকাল ৬টায় মাদ্রিদের বঙ্কো দে ইস্পানিয়া এলাকায় দলে দলে লোকসমাগম হতে থাকে ব্যানার ও ফেস্টুন হাতে।

এবার হাজারও মানুষের অংশগ্রহণ আর স্লোগানে মুখরিত হয় বঙ্কো দে ইস্পানিয়া এলাকা। এ সময় বিক্ষোভকারীরা স্লোগান দিতে থাকেন- ‘সবাইকে নিয়মিত করা হোক’, ‘আমরা যারা নিয়মিত’, ‘আমাদের যাদের কাগজ আছে’, ‘সবাইকে নিয়মিত করা হোক।'

বিক্ষোভে অন্য দেশের অভিবাসীদের সঙ্গে বাংলাদেশি কমিউনিটির সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন, বাংলাদেশি মানবাধিকার সংগঠন সংগঠন ভালিয়েন্তে বাংলাসহ বিভিন্ন দেশি ও স্প্যানিশ মানবাধিকার সংগঠন ও বিভিন্ন শ্রেণির অভিবাসী অংশ নেন।

সমাবেশ শেষে বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য দেন। এ সময় বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সিনিয়র সহসভাপতি আলামীন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বাংলাদেশি মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী।

আরও পড়ুন : হাসপাতালে ভর্তি সৌদি বাদশা সালমান

অন্যান্যদের মধ্যে আরও ছিলেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের ক্রীড়া সম্পাদক সায়েক মিয়া, সদস্য আবদুল মজিদ সুজন, বদরুল হক মিল্লাত, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সদস্য সচিব আবু জাফর রাসেল, কমিউনিটি নেতা জাহাঙ্গীর আলম ইব্রাহীম, জাহিদ হাসান প্রমুখ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড