• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনকে থামাতে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র কিনছে ভারত 

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ জুলাই ২০২০, ২৩:৫৮
করোনা
ছবি : সংগৃহীত

ইসরায়েলের কাছ থেকে 'স্পাইক অ্যান্টি ট্যাঙ্ক ক্ষেপণাস্ত্র' কিনতে চলেছে ভারতীয় সেনাবাহিনী। তবে এই এই নিয়ে দ্বিতীয়বার ইসরায়েল থেকে স্পাইক ক্ষেপণাস্ত্র কিনছে ভারতীয় সেনাবাহিনী। গালওয়ানে চীনা সেনাদের সঙ্গে সংঘর্ষের পর সীমান্তে শক্তি আরও বাড়াতে এই ক্ষেপণাস্ত্র কিনছে তারা।

ভারতীয় সেনাবাহিনীর এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, ১২টি স্পাইক লঞ্চার এবং ২০০টির বেশি ক্ষেপণাস্ত্রের অর্ডার ফের একবার ইসরায়েলকে দেয়ার প্রস্তাব গৃহীত হয়েছে। গত বছর বালাকোটে সার্জিক্যাল স্টাইকের পর একই পরিমাণ ক্ষেপণাস্ত্র এবং লঞ্চার জরুরি ভিত্তিতে কেনা হয়েছিল।

ভারতীয় সূত্রের খবর, গতবারের কেনা লঞ্চার এবং ক্ষেপণাস্ত্র পাকিস্তান সীমান্তের কাছে মজুদ করেছিল সেনাবাহিনী। এবার হয়তো চীনের বিরুদ্ধে ব্যবহারের ভাবনা আছে। কারণ, চীনা বাহিনী পূর্ব লাদাখে বিপুল পরিমাণে অস্ত্রশস্ত্র মজুত করেছে বলে জানা গেছে।

এদিকে ভারতের কেন্দ্রীয় সরকারও প্রস্তুতির জন্য সেনাবাহিনীকে ৫০০ কোটি রুপি ব্যয়ের ক্ষমতা দিয়েছে। সেই ক্ষমতা ব্যবহার করেই ইসরায়েল এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কাছ থেকে অস্ত্র-গোলাবারুদ কেনার পরিকল্পনা করেছে ভারতীয় সেনাবাহিনী। সূত্র : বর্তমান।

ওডি/

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড