• শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গঙ্গায় ছুড়ে ফেলা হচ্ছে করোনা আক্রান্তদের মরদেহ!

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ জুলাই ২০২০, ১১:১৭
গঙ্গায় ছুড়ে ফেলা হচ্ছে করোনা আক্রান্তদের মরদেহ!
গঙ্গায় মরদেহ ছুড়ে ফেলা হচ্ছে (ছবি : টুইটার)

মৃতদের তথ্য গোপন করতে ভারতে করোনায় আক্রান্ত রোগীদের লাশ গঙ্গায় ফেলে দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার একাধিক ছবি ভাইরাল হয়েছে বলে জানিয়েছে কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম এই সময়।

প্রতিবেদনে জানানো হয়, আগামী ১৬ থেকে ৩১ জুলাই পর্যন্ত বিহারে ফের পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। এরই মধ্যে রাজ্যে কোভিড রোগীদের লাশ নিয়ে চূড়ান্ত অমানবিকতার অভিযোগ উঠেছে। করোনায় মৃতদের তথ্য গোপন করতে একাধিক দেহ গঙ্গায় ফেলে দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার একাধিক ছবি প্রকাশ্যে এসেছে। ছবিতে দেখা গেছে, পাটনার গঙ্গায় নৌকা করে এনে ফেলে দেয়া হচ্ছে একাধিক লাশ। যদিও ওই লাশগুলো করোনা আক্রান্তদেরই কিনা, তা নিয়ে কোনো প্রমাণ এখনো পর্যন্ত মেলেনি।

ছবিতে দেখা গেছে, নীল প্লাস্টিকে মোড়া লাশ গঙ্গায় ছুড়ে ফেলা হচ্ছে। বিহারের বিরোধীদের দাবি, ওই লাশ করোনা আক্রান্তেরই। রাজ্যের করোনা পরিস্থিতি গোপন করতেই এমন করা হচ্ছে বলে অভিযোগ তাদের।

গঙ্গায় লাশ ফেলে দেওয়ার ছবিগুলো তুলেছিলেন হিন্দুস্থান টাইমসের ফটো সাংবাদিক পারওয়াজ খান। তিনি জানিয়েছেন, আমি ৭ জুলাই কালীঘাটে গিয়েছিলাম গঙ্গার পানিস্তরের ছবি তুলতে। দুপুর নাগাদ আমি স্পষ্টতই দেখতে পাই, তিনজন মানুষ গঙ্গায় লাশ ছুড়ে ফেলছেন। কিন্তু আমি নিশ্চিতভাবে বলতে পারব না, ওই দেহ করোনা আক্রান্তেরই।

তবে এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে বিহার সরকার।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রে পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা ফাহিম খুন

শুধু বিহারই নয়, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, গুজরাট এমনকি পশ্চিমবঙ্গেও লাশ নিয়ে নানা প্রশ্ন উঠেছে। এবার বিহারের ক্ষেত্রেও উঠল অমানবিকভাবে মৃতদেহের ‘শেষকৃত্য’ করার অভিযোগ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড