• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিধ্বংসী ক্ষেপণাস্ত্র প্রকাশ্যে আনছে ইয়েমেনি হুথিরা

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ জুলাই ২০২০, ০৯:৪৪
বিধ্বংসী ক্ষেপণাস্ত্র প্রকাশ্যে আনছে ইয়েমেনি হুথিরা
ক্ষেপণাস্ত্র হামলা চালানো হচ্ছে (ছবি : প্রতীকী)

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন জানিয়েছে, তারা শিগগিরি নতুন ধরনের ক্ষেপণাস্ত্র উন্মোচন করবে। সৌদি আরবের কয়েকটি স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলা চালানোর একদিন পর সোমবার (১৩ জুলাই) নতুন ক্ষেপণাস্ত্র উন্মোচন করার ঘোষণা দিল হুথি আন্দোলন।

ইয়েমেনের মোরাল গাইডেন্স ফর মিডিয়া অ্যাফেয়ার্সের উপ পরিচালক ব্রিগেডিয়ার আবদুল্লাহ বিন আমের এসব হামলার প্রশংসা করেন। হুথি আন্দোলন সমর্থিত সেনারা সৌদি আরবের গভীরে খামিস মুশাইত শহরের কিং খালিদ বিমানঘাঁটি এবং জিজান ইন্ডাস্ট্রিয়াল জোনে অবস্থিত একটি তেল স্থাপনার পাশাপাশি আবহা, জিজান ও নাজরান প্রদেশের বিমানবন্দর এবং সামরিক স্থাপনায় হামলা চালানো হয়। এছাড়া ইয়েমেনের মারিব প্রদেশে সৌদি সেনাদের একটি ক্যাম্পেও হামলা চালায় হুথি সমর্থিত সেনারা।

আগের অভিযানগুলোর মতো এবারের অভিযানে ইয়েমেনি সেনারা একটি মাত্র ব্যালস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করেনি বরং কয়েক রকমের ক্ষেপণাস্ত্র ও ড্রোনের সমন্বিত হামলা হয়েছে।

আরও পড়ুন : ইরানি ঘাঁটিতে ইসরায়েলের ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলাকে রুখে দিল সিরিয়া

ব্রিগেডিয়ার আমের বলেন, দারিদ্র পীড়িত ইয়েমেনের ওপর রক্তক্ষয়ী আগ্রাসন চালানোর জবাবে এসব হামলা চালানো হয়। তিনি বলেন, সৌদি সরকার ইয়েমেনের ওপর যে অবরোধ দিয়ে রেখেছে, সামরিক অভিযানের মাধ্যমে তা অকার্যকর করা ইয়েমেনি সামরিক বাহিনীর দায়িত্ব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড