• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভগবান নিয়ে টানাহ্যাঁচড়া, রাম আসলে নেপালের!

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জুলাই ২০২০, ১৬:৫৭
oli

ভারতের ভূখণ্ড নিজের বলে আগেই দাবি করেছিলেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। এবার ভগবানের দিকেও হাত বড়াচ্ছেন তিনি। রাম ও অযোধ্যা তার দেশের বলে দাবি করলেন তিনি।

ভানু জয়ন্তী উপলক্ষে সোমবার নিজের বাসভবনে বক্তব্য রাখার সময় নেপালের প্রধানমন্ত্রী বলেন, ভারত সাংস্কৃতিক সীমা লঙ্ঘনের জন্য নকল অযোধ্যা নির্মাণ করেছে। আসল অযোধ্যা নেপালে আছে।

তার দাবি, সত্যিকারের অযোধ্যা বীর গঞ্জের পশ্চিমে, থোরিতে। কিন্তু, ভারত সেই সত্যের বিকৃতি ঘটিয়েছে। ভারতীয় অঞ্চলে ভগবান রাম জন্মেছেন বলে তারা দাবি করে। ওলির ভাষায়, ভারতের অযোধ্যার রাজকুমারের হাতে আমরা সীতাকে তুলে দিইনি। আমরা নেপালি রাজকুমারের হাতে সীতাকে তুলে দিয়েছিলাম। ভারতের অযোধ্যাই যদি সত্য হত, তাহলে সেখানকার রাজকুমার বিয়ে করার জন্য নেপালে এলেন কেন?

আর এতেই চটেছে ভারতীয় পুরোহিতরা। নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলিকে 'পাগল' বলে কটাক্ষ করলেন অযোধ্যার পুরোহিতরা। রাম মন্দির ট্রাস্টের সদস্য মহন্ত দীনেন্দ্র দাস বলেছেন, ভগবান রাম এখানে জন্মেছিলেন। অযোধ্যায় তার জন্ম। তিনি অযোধ্যারই ছিলেন, এটাই জনপ্রিয় বিশ্বাস। এটা সত্য যে সীতা নেপালের ছিলেন। তবে ভগবান রামও নেপালি ছিলেন, এই দাবি ঠিক নয়। ওলির মন্তব্যের নিন্দা করছি।

রাম দল ট্রাস্টের প্রধান রাম দাস মহারাজের আবার সন্দেহ ওলি পাকিস্তানের হয়ে কাজ করছেন। তার দাবি, আগে নেপাল একটি হিন্দু রাষ্ট্র ছিল। তবে এটি এখন চীন ও পাকিস্তানের কথায় চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড