• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওত পেতে আছে চীন-পাকিস্তান-নেপাল, পরিস্থিতি দেখে উদ্বিগ্ন ভারত

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জুলাই ২০২০, ১২:৩২
ওত পেতে আছে চীন-পাকিস্তান-নেপাল, পরিস্থিতি দেখে উদ্বিগ্ন ভারত
চীন ও পাকিস্তানের সেনা সদস্য (ছবি : দ্য হিন্দু)

সীমান্ত দিয়ে অনুপ্রবেশ ঘটাতে মরিয়া চীন-পাকিস্তান। শত্রু মনোভাবাপন্ন হয়ে উঠছে নেপালও। সব মিলিয়ে প্রতিবেশীদের নিয়ে খুব একটা স্বস্তিতে নেই ভারত। সবরকম পরিস্থিতির মোকাবিলা করতে তৈরি রয়েছে সেনা। এই অবস্থায় জম্মুতে ভারতীয় সেনার সাংগঠনিক কাঠামো খতিয়ে দেখলেন ভারতের সেনাপ্রধান এম এম নারাভানে।

নিয়ন্ত্রণরেখা জুড়ে ক্রমশই অশান্তি ছড়ানোর চেষ্টা করছে পাকিস্তান। লাগাতার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘনের অভিযোগ উঠছে। সোমবার (১৩ জুলাই) জম্মুর নিয়ন্ত্রণরেখার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন সেনাপ্রধান নারাভানে। পাক সীমান্তের সঙ্গে সমান্তরাল রেখায় ভারতের প্রান্তের নিরাপত্তার ঘেরাটোপ ঘুরে দেখেন তিনি।

তার সঙ্গে উপস্থিত ছিলেন উচ্চপদস্থ কমান্ডাররা। তারাও গোটা পরিস্থিতি সেনাপ্রধানের কাছে ব্যাখ্যা করেন। জম্মুর রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে লাগাতার গুলি বর্ষণ করে চলেছে পাকিস্তান। শনিবার (১১ জুলাই) থেকে লাগাতার গুলি চালাচ্ছে পাকিস্তান আর্মি। রবিবার (১২ জুলাই) চলে মর্টার হামলাও। সেনা সূত্রের খবর, নৌসেরা সেক্টর, কিরনি ও কাসবা সেক্টরে সমানে চলেছে গুলি বর্ষণ।

আরও পড়ুন : লিবিয়ায় সন্ত্রাসী পাঠাচ্ছে তুরস্ক, অভিযোগ মিশরের

রবিবার রাত থেকে হামলার পরিমাণ বাড়িয়েছে পাকিস্তান। সামরিক সূত্রের দাবি, ভারতের পক্ষ থেকেও কড়া প্রত্যুত্তর দেওয়া হচ্ছে। এর আগে সেনাপ্রধান জানিয়ে ছিলেন কাশ্মীরে নতুন জঙ্গি সংগঠন তৈরি করছে পাকিস্তান। এর নাম দেওয়া হয়েছে দ্যা রেসিসট্যান্ট ফ্রন্ট।

সূত্র : কলকাতা ২৪x৭

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড