• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

লিবিয়ায় সন্ত্রাসী পাঠাচ্ছে তুরস্ক, অভিযোগ মিশরের

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জুলাই ২০২০, ১০:৫০
লিবিয়ায় সন্ত্রাসী পাঠাচ্ছে তুরস্ক, অভিযোগ মিশরের
সন্ত্রাসীদের আটক করা হয়েছে (ছবি : আল-জাজিরা)

তুরস্ক সংঘর্ষ কবলিত লিবিয়ায় দলে দলে সন্ত্রাসী পাঠাচ্ছে বলে অভিযোগ করেছে আফ্রিকার দেশ মিশর। জাতিসংঘে নিযুক্ত মিশরের স্থায়ী প্রতিনিধি মোহাম্মাদ ইদ্রিস এ অভিযোগ করেছেন বলে জানিয়েছে রাশা টুডে।

মোহাম্মাদ ইদ্রিস তুরস্কের প্রতি ইঙ্গিত করে বলেন, কোনো কোনো দেশকে এখন লিবিয়ায় সন্ত্রাসী পাঠানোর কাজ বন্ধ করতে হবে। সন্ত্রাসীদের এক স্থান থেকে আরেক স্থানে নিয়ে যাওয়া যাদের অভ্যাসে পরিণত হয়েছে তাদেরকে এই অভ্যাস ত্যাগ করতে হবে বলেও তিনি উল্লেখ করেন।

লিবিয়া সংকটে জড়িত দেশগুলো সাম্প্রতিক সময়ে অভিযোগ করে আসছে যে, তুরস্ক সিরিয়া থেকে আন-নুসরা ফ্রন্টের সন্ত্রাসীদেরকে লিবিয়ায় স্থানান্তর করছে; যদিও আঙ্কারা এ অভিযোগ অস্বীকার করে আসছে।

২০১৪ সাল থেকে লিবিয়ার প্রতিদ্বন্দ্বী দুটি গ্রুপ অপরকে উৎখাত করার জন্য সশস্ত্র সংগ্রাম চালাচ্ছে। এক পক্ষে রয়েছে আন্তর্জাতিকভাবে স্বীকৃত লিবিয়ার জাতীয় সরকার আর অন্য পক্ষে রয়েছে পূর্বাঞ্চলীয় তবরুক শহরভিত্তিক জেনারেল খলিফা হাফতারের বাহিনী।

আরও পড়ুন : ইরানি ঘাঁটিতে ইসরায়েলের ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলাকে রুখে দিল সিরিয়া (ভিডিও)

সংযুক্ত আরব আমিরাত, মিশর, রাশিয়া, জর্ডান থেকে সহযোগিতা পাচ্ছেন খলিফা হাফতার। অন্য দিকে ত্রিপোলিভিত্তিক সরকারের পেছনে রয়েছে তুরস্ক। দুই পক্ষেরই বিদেশি সমর্থকদের বিরুদ্ধে উন্নতমানের অস্ত্র সরবরাহের অভিযোগ রয়েছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড