• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানি ঘাঁটিতে ইসরায়েলের ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলাকে রুখে দিল সিরিয়া

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জুলাই ২০২০, ০৯:২১
ইরানি ঘাঁটিতে ইসরায়েলের ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলাকে রুখে দিল সিরিয়া
ক্ষেপণাস্ত্র হামলা চালানো হচ্ছে (ছবি : প্রতীকী)

সিরিয়ার রাজধানীতে দামেস্ক বিমানবন্দরের কাছে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় সাতজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৯ জুলাই) সন্ধ্যায় দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দর ও সাঈদা জয়নব এলাকায় এ হামলা চালানো হয়।

শুক্রবার (১০ জুলাই) আল-হাদাত সম্প্রচার মাধ্যমের খবরে যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে বলা হয়েছে, হামলায় ইরান সমর্থিত অন্তত সাত মিলিশিয়া যোদ্ধা নিহত হয়েছেন।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল-মাজদার নিউজ জানায়, বৃহস্পতিবার দিবাগত রাতে দামেস্কের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সিরীয় সামরিক বাহিনীর ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। কিন্তু সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সেগুলো সফলতার সঙ্গে রুখে দেয়।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাতে আরব নিউজ জানিয়েছে, ইসরায়েলি সেনারা অধিকৃত গোলান মালভূমি থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। যার মধ্যে কয়েকটি মিসাইল লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।

এরই মধ্যে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র প্রতিহতের ভিডিও প্রকাশ করা হয়েছে। ভিডিওতে দেখা যায়, ইসরায়েলের ছোড়া ক্ষেপণাস্ত্র সিরিয়ার আকাশে প্রবেশের পরই সিরীয় আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সেগুলোকে ধ্বংস করে।

সিরিয়ান অবজারভেটরি বলেছে, ইসরায়েলি ক্ষেপণাস্ত্রের লক্ষ্যবস্তু ছিল ইরান সমর্থিত মিলিশিয়ারা। সংস্থাটি জানিয়েছে, কয়েকটি ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।

আরও পড়ুন : য়েমেনে ভয়াবহ বিমান হামলায় নারী-শিশুসহ নিহত ৯ (ভিডিও)

বৃহস্পতিবার চালানো হামলা সম্পর্কে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। ইসরায়েল রেডিওকে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, গত রাতে কী ঘটেছে তা আমার জানা নেই। হয়তো বেলজিয়ান বিমান বাহিনী এ হামলা চালিয়েছে। আমাদের নীতি হলো সিরিয়ায় ইরানকে ঘাঁটি গড়ে তুলতে না দেওয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড