• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগান গোয়েন্দা দফতরে গাড়ি বোমা হামলা, নিহত ১১

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জুলাই ২০২০, ২৩:৫১
করোনা
ছবি : সংগৃহীত

আফগানিস্তানের উত্তরাঞ্চলে একটি সরকারি ভবনে গাড়ি বোমা হামলার পর সশস্ত্র তালেবান বিদ্রোহীদের সঙ্গে দেশটির নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সরকারি কর্মকর্তাদের বরাতে আল-জাজিরা জানিয়েছে, ওই সংঘর্ষের ঘটনায় অন্তত ১১ জন নিহত এবং অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন।

সোমবার সামাগান প্রদেশের রাজধানী আয়বাকে দেশটির প্রধান গোয়েন্দা সংস্থা ন্যাশনাল ডিরেক্টরেট অব সিকিউরিটির (এনডিএস) কাছের ওই সরকারি ভবনে এ হামলা হয় বলে জানিয়েছেন কর্মকর্তারা। এক বিবৃতি দিয়ে তালেবান ওই হামলার দায় স্বীকার করেছে।

প্রাদেশিক সরকারের মুখপাত্র মোহাম্মদ সাদিক আজিজি বলেছেন, গাড়িবোমা দিয়ে হামলার সূত্রপাত। নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ৪ বন্দুকধারীর মৃত্যুর মধ্য দিয়ে হামলার অবসান হয়েছে। সামাগানের গভর্নর আব্দুল লতিফ ইব্রাহিমি জানান, নিরাপত্তা বাহিনীর ১১ জন ছাড়াও বেসামরিক নাগরিসহ ৫৪ জন আহত হন।

সংঘাত নিরসনে দুই পক্ষের মধ্যে শান্তি প্রক্রিয়া নিয়ে যে আলোচনা চলছে এ হামলার ঘটনায় আফগান সরকার এবং তালেবানের মধ্যে সেই শান্তি আলোচনার অগ্রগতি ব্যাহত হওয়ার শঙ্কা তৈরি হয়েছে। প্রেসিডেন্ট আশরাফ ঘানি হামলার নিন্দা জানিয়ে আলোচনাকালীন তালেবানের এমন হামলার সমালোচনা করেছেন।

স্থানীয় সরকারি কর্মকর্তারা রাতারাতি দেশব্যাপী নিরাপত্তা বাহিনীর চৌকিতে হামলা চালিয়ে, উত্তর-পূর্বাঞ্চলীয় বাদাখশান প্রদেশে সাতজন, উত্তর কুন্দজে ১৪ জন এবং মধ্যাঞ্চলীয় প্রদেশ পারওয়ানে চারজনকে হত্যার অভিযোগ তোলে আফগান তালেবানের বিরুদ্ধে।

ওডি/

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড