• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনাকে গুজব বলে ‘কোভিড-১৯ পার্টি’র আয়োজন, তরুণের মৃত্যু  

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জুলাই ২০২০, ১৭:৪৮
করোনা
ছবি : সংগৃহীত

‘করোনাভাইরাস (কোভিড-১৯) একটি গুজব, এমন কোনো ভাইরাস যদি থেকেও থাকে তবে সেটা তরুণদের কাঁবু করতে পারবে না।’ এমন ধারণা থেকে তারা ক’জন বন্ধু মিলে আয়োজন করেছিলেন ‘কোভিড-১৯ পার্টি’। আর সেই পার্টিতে যোগ দিয়ে ৩০ বছর বয়সী এক তরুণ আক্রান্ত হয়েছেন, শেষ পর্যন্ত প্রাণই দিয়েছেন ভাইরাসটির কাছে হেরে।

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের স্যান আন্তোনিও শহরে ঘটেছে এ ঘটনা। শহরের মেথডিস্ট হসপিটালের চিফ মেডিকেল অফিসার জেইন অ্যাপ্লেবির বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

করোনাভাইরাসে বিশ্বের মধ্যে সবচেয়ে বিপর্যস্ত দেশ যুক্তরাষ্ট্র। সেখানে ৩৪ লাখের বেশি আক্রান্ত রোগীর বিপরীতে মারা গেছেন এক লাখ ৩৫ হাজারেরও বেশি মানুষ। তারপরও দেশটির তরুণদের একাংশ মনে করেন, এ ভাইরাস তেমন কিছুই না। তাছাড়া এতে তরুণদের কিছু হবে না।

জেইন অ্যাপ্লেবি বলেন, ওই তরুণ মনে করেছিলেন এই ভাইরাস গুজব। এমনকি তিনি যেহেতু তরুণ, সেহেতু তাকে এ ভাইরাস স্পর্শ করতে পারবে না এবং তিনি আক্রান্তও হবেন না বলে মনে করেছিলেন। মানুষ আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য হাহাকার করলেও তিনি ও তার বন্ধুরা ভেবেছিলেন, পার্টির আয়োজন করে লোকজনকে দেখাবেন যে ভাইরাসটি তাদের সামনে টিকবে না। কিন্তু শেষ পর্যন্ত যা ঘটলো সেটা অনেক হৃদয়বিদারক। চিকিৎসাধীন ওই তরুণ তার নার্সকে অন্তিম মুহূর্তে বলে যান, আমি মনে হয় ভুলই করে ফেললাম।

ডা. অ্যাপ্লেবি বলেন, অনেক তরুণই বোঝেন না যে তারা কীভাবে আক্রান্ত হচ্ছেন। কারণ তাদের অসুস্থ মনে হয় না। কিন্তু আপনি যখন তাদের অক্সিজেন লেভেল নিরীক্ষা করবেন, তখন দেখবেন যে সেটা স্বাভাবিক মাত্রায় থাকছে না। এই তরুণের এমন মৃত্যু আমাদের শিক্ষা দিয়ে যায়। সেজন্য সবাইকে বলবো, ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সচেতনতাকে গুরুত্বের সঙ্গে নিতে হবে।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড