• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্যাংস্টার বিকাশ দুবের এনকাউন্টার নিয়ে তদন্ত শুরু

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জুলাই ২০২০, ১০:২১
গ্যাংস্টার বিকাশ দুবের এনকাউন্টার নিয়ে তদন্ত শুরু
গ্রেপ্তারের পর এনকাউন্টারে প্রাণ হারানো গ্যাংস্টার বিকাশ দুবে (ছবি : এনডিটিভি)

আট পুলিশ হত্যায় অভিযুক্ত গ্যাংস্টার বিকাশ দুবের এনকাউন্টারে নিহতের ঘটনায় এক সদস্যের তদন্ত কমিশন গঠন করেছে উত্তরপ্রদেশের রাজ্য সরকার। রবিবার (১২ জুলাই) রাজ্য সরকার এই ঘোষণা দিয়েছে। এর আগে এই গ্যাংস্টারের উত্থান ও মামলা সম্পর্কিত তদন্তের জন্য বিশেষ একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস চাঞ্চল্যকর এ খবর প্রকাশ করেছে।

উত্তর প্রদেশের তথ্য দপ্তরের বিবৃতিতে বলা হয়, ২ ও জুলাই আট পুলিশ হত্যা এবং ১০ জুলাই বিকাশ দুবে এনকাউন্টারের বিষয়ে জনমত গুরুত্ব দিয়ে একটি তদন্ত করা হচ্ছে। তদন্ত কমিশন আইন ১৯৫২ ধারার সেকশন ৩ অনুযায়ী এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই তদন্ত কমিটির নেতৃত্ব দেবেন অবসরপ্রাপ্ত বিচারক শশীকান্ত আগরওয়াল। কমিশনের প্রধান কার্যালয় থাকবে কানপুরে।

তদন্তের অগ্রগতি রাজ্য সরকারকে জানাবে নতুন গঠিত এই কমিশন। ভবিষ্যতে যেন এমন ঘটনার সম্মুখীন হতে না হয় কাউকে সেই বিষয়েও পরামর্শ দেওয়া হবে। পুরো ঘটনা তদন্তের জন্য দু’মাস সময় দেওয়া হয়েছে কমিশনকে।

উত্তর প্রদেশ সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, পুলিশ ও বিকাশ দুবের মধ্যে ‘বিশেষ কোনো যোগসাজশ’ ছিল কি না তাও খতিয়ে দেখবে এই কমিশন।

আরও পড়ুন : ভারতে ফিল্মি কায়দায় গ্রেপ্তার গ্যাংস্টার, পরে এনকাউন্টারে মৃত্যু

উল্লেখ্য, উত্তরপ্রদেশের আট পুলিশ কর্মকর্তাকে হত্যার অভিযোগ ওঠে বিকাশ দুবের বিরুদ্ধে। এই ঘটনায় বিকাশ দুবে ছাড়া আরও পাঁচ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। অপর পাঁচ জনও পুলিশি এনকাউন্টারে নিহত হয়েছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড