• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীন-পাকিস্তানকে চাপে রাখতে ভারতের নতুন ব্যবস্থা 

  আন্তর্জাতিক ডেস্ক

১০ জুলাই ২০২০, ২১:৩৮
করোনা
ছবি : সংগৃহীত

দীর্ঘ আলোচনার পর সীমান্ত থেকে পিছু হটেছে বটে, কিন্ত বিশ্বাস নেই চীনা লাল ফৌজের। এদিকে আবার মাঝে-মাঝেই যুদ্ধের হুংকার দিচ্ছে পাকিস্তানও। চলছে চোরাগোপ্তা হামলা। এমন পরিস্থিতিতে দুই প্রতিবেশীকেই চাপে রাখতে নিজেদের সমরসজ্জা বাড়ানোর দিকেই মনোযোগী ভারতীয় সেনা। এবার ভারতীয় বিমান বাহিনীর হাতে এল আরো ৫টি অ্যাপাচি হেলিকপ্টার। খবর সংবাদ প্রতিদিনের।

মোট ২২টি অ্যাপাচি কপ্টারকে শীঘ্রই বিভিন্ন বিমান ঘাঁটিতে মোতায়েন করা হবে। এমনকী, প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বা লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোলের (এলএসি) কাছেও কয়েকটি অত্যাধুনিক হেলিকপ্টার মোতায়েন রাখা হবে বলে জানা গেছে। তবে শুধু অ্যাপাচি হেলিকপ্টার নয়, ভারতীয় বিমান বাহিনীর হাতে আসছে ১৫টি চিনুকও।

মার্কিন বিমান সংস্থা বোয়িং মোট ৩৭টি অত্যাধুনিক হেলিকপ্টার সরবরাহ করেছে। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, ভারতের চাহিদা মতো ৩৭টি অত্যাধুনিক হেলিকপ্টার সরবরাহ করা হল। এর মধ্যে ২২টি অ্যাপাচি ও ১৫টি চিনুক হেলিকপ্টার। প্রসঙ্গত, ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে কয়েক বিলিয়ন মার্কিন ডলার চুক্তি হয়েছিল। সেই চুক্তি অনুযায়ী, চলতি বছরে ভারতকে এস হেলিকপ্টারের চালান সরবরাহ করা হল।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড