• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৃত্যুর আগে যা লিখে গেছেন সিউলের মেয়র

  আন্তর্জাতিক ডেস্ক

১০ জুলাই ২০২০, ১৩:২০
মৃত্যুর আগে যা লিখে গেছেন সিউলের মেয়র
সিউলের মেয়রের মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে (ছবি : প্রতীকী)

দক্ষিণ কোরিয়ার সিউলের মেয়র পার্ক ওন সুনের মৃত্যুর পর তার লেখা একটি নোট পাওয়া গেছে। যেখানে তিনি লিখেছেন সকলের জন্য আমি দুঃখিত। নিখোঁজ হওয়ার ৭ ঘণ্টার পর দক্ষিণ সিউল থেকে মেয়র পার্ক ওন সুনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নোটে লেখা ছিল, আমি সকল মানুষের প্রতি দুঃখ বোধ করছি। আমার জীবনে যারা আমার সাথে ছিলেন তাদের সবাইকে আমি ধন্যবাদ জানাই, সেই সাথে অনুরোধ করছি আমার বাবা মায়ের যেখানে শবদাহ করা হয়েছে সেখানেই যেনো আমার শবদাহ করা হবে। ওন সুনের মৃত্যুর পর শোকের ছায়া নেমে এসেছে সিউল জুড়ে। পাঁচ দিনের জন্য মরদেহ শ্রদ্ধা জানানোর জন্য রাখা হয়েছে হাসপাতালে। এরই মধ্যে রাজনীতিবিদ এবং জনসাধারণ শেষ শ্রদ্ধা জানানে শুরু করেছেন। আগামী সপ্তাহেই শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

দক্ষিণ কোরিয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হ্যারি হ্যারিস পার্কের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন। টুইট বার্তায় লিখেছেন, এই কঠিন সময়ে তার পরিবার ও সিউলের জনগণের প্রতি সমবেদনা জানাচ্ছি।

এ দিকে সিউলের সরকারী কর্মকর্তারা জানিয়েছেন বৃহস্পতিবার (৯ জুলাই) পার্ক তার নির্ধারিত কাজ বাতিল করেছেন এবং কোন কারণ দেখানো ছাড়াই কাজে আসেননি।

কয়েক ঘণ্টা খোঁজাখুঁজির পর দক্ষিণ সিউলের মাউন্ট বুগাক এলাকায় একটি পাহাড়ি রাস্তায় মধ্যরাতের দিকে মেয়র ওন-সুনের মৃতদেহ খুঁজে পায় পুলিশ। ওন-সুন নিখোঁজ হওয়ার কয়েক ঘণ্টা আগে তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দাখিল করেছিলেন এক নারী কর্মচারী। তবে এর সাথে মেয়রের নিখোঁজের কোন সম্পর্ক ছিল কিনা তা জানা যায়নি।

আরও পড়ুন : সত্যি কি পাকিস্তানে সেনা অভ্যুত্থান?

২০১১ সাল থেকে মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছেন পার্ক ওন সুন। করোনা মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড