• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতকে প্রতিভার পাওয়ার হাউস বললেন মোদী

  আন্তর্জাতিক ডেস্ক

১০ জুলাই ২০২০, ১২:৩৫
ভারতকে প্রতিভার পাওয়ার হাউস বললেন মোদী
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি : প্রতীকী)

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছে, এই সময়ে পুনর্জাগরণের বিষয়ে কথা বলা স্বাভাবিক। বৈশ্বিক পুনর্জাগরণ এবং তার সাথে ভারতের সম্পৃক্ততাও স্বাভাবিক। সবাই বিশ্বাস করে বৈশ্বিক পুনর্জাগরণে ভারত অগ্রণী ভূমিকা পালন করবে। আমি এর দুটি কারণ দেখতে পাই। প্রথমটি হল ভারতীয় প্রতিভা।

মোদীর ভাষায়, ভারতের পুনর্জাগরণের অর্থ হলো- যত্ন সহকারে পুনর্জাগরণ, সহানুভূতির সাথে পুনর্জাগরণ, পরিবেশ এবং অর্থনীতি উভয়ের জন্যই টেকসই পুনর্জাগরণ। ভারতীয় সংস্কৃতিতে প্রত্যেকে প্রকৃতির উপাসনা করেন। ভারতে বিশ্বাস করা হয় যে, পৃথিবী আমাদের মা এবং আমরা তার সন্তান।

অনুষ্ঠানটির আয়োজনের জন্য ইন্ডিয়া আইএনসি গ্রুপকে ধন্যবাদ জানিয়ে মোদী বলেন, আজকের এই অনুষ্ঠান বিগত কয়েক বছরে ইন্ডিয়া আইএনসির অসাধারণ কাজেরই একটা অংশ। আপনাদের অনুষ্ঠানগুলো বিশ্বব্যাপী মানুষের কাছে ভারতকে তুলে ধরার সুযোগ করে দিয়েছে। আপনারা ভারত ও যুক্তরাজ্যের মধ্যকার সম্পর্ক আরও শক্তিশালী করতে সহায়তা করেছেন।

আরও পড়ুন : ভারতীয় সীমান্তের কাছে এবার সড়ক-অবকাঠামো বানাচ্ছে চীন (ভিডিও)

তিনি আরও বলেন, দ্বিতীয় বিষয়টি হল ভারতের সংস্কার ও পুনরুজ্জীবিত করার ক্ষমতা। ভারতীয়রা প্রাকৃতিক সংস্কারক! ইতিহাস বলে যে, ভারত সামাজিক বা অর্থনৈতিক দিক থেকে প্রতিটি চ্যালেঞ্জকে অতিক্রম করেছে তার সংস্কার ও পুনরুজ্জীবনের চেতনার মাধ্যমে। এই চেতনা এখনও অব্যাহত রয়েছে। একদিকে ভারত একটি বৈশ্বিক মহামারীর বিরুদ্ধে কঠিন লড়াই করছে। জনস্বাস্থ্যের পাশাপাশি আমরা অর্থনীতির প্রতিও সমানভাবে গুরুত্ব আরোপ করছি।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড