• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে করোনার তাণ্ডবে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৫ হাজার

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ জুলাই ২০২০, ১৬:৪২
আক্রান্ত
ভারতে করোনার তাণ্ডবে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৫ হাজার (ছবি : সংগৃহীত)

মহামারি করোনা ভাইরাসের ভয়াবহ তাণ্ডবে গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আরও প্রায় ২৫ হাজার মানুষের দেহে এই মরণব্যাধি শনাক্ত হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার (৯ জুলাই) সকালে জানিয়েছে, নতুন করে দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৮৭৯।

এ নিয়ে ভারতে এখন পর্যন্ত মোট ৭ লাখ ৬৭ হাজার ২৯৬ জন প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে দেশটিতে আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে সুস্থতার সংখ্যাও বাড়ছে।

ইতোমধ্যেই ৪ লাখ ৭৬ হাজার করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। ভারতে করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকে এখন পর্যন্ত ২১ হাজার ১২৯ জনের মৃত্যু হয়েছে। এ দিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে ৪৮৭ জন।

ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি দেখেছে মহারাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ২৩ হাজার ৭২৪ জন। অপরদিকে মৃত্যু হয়েছে ৯ হাজার ৪৪৮ জনের।

গত ২৪ ঘণ্টায় ওই রাজ্যে নতুন সংক্রমণ ধরা পড়েছে ৬ হাজার ৬০৩। অপরদিকে একদিনে মৃত্যু হয়েছে ১৯৮ জনের। মহারাষ্ট্রে কোভিড-১৯ সংক্রমণের বেশিরভাগই মুম্বাইতে। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়ে গেছে।

এ দিকে, রাজধানী দিল্লিতে কোভিড পজিটিভ রোগীর সংখ্যা ১ লাখ ৪ হাজার ৮৬৪। অপরদিকে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৭৮ হাজার রোগী। দিল্লিতে করোনার অ্যাকটিভ কেস ২৩ হাজারের বেশি।

আরও পড়ুন : যে কারণে চীনের ব্যাপারে মুখে কুলুপ জার্মানির

অন্যদিকে গুজরাট ও তামিলনাড়ুতেও সংক্রমণ বাড়ছেই। গুজরাটে আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ৩৩৩। আর তামিলনাড়ুতে ইতোমধ্যেই করোনায় আক্রান্ত লাখ ছাড়িয়েছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]il.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড