• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোপনে আফগানিস্তান থেকে ইউরোপে মাদক পাচার করে মার্কিন সেনারা!

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ জুলাই ২০২০, ০৯:২১
গোপনে আফগানিস্তান থেকে ইউরোপে মাদক পাচার করে মার্কিন সেনারা!
আফগানিস্তানে মোতায়েন মার্কিন সেনা সদস্যরা (ছবি : প্রতীকী)

আফগানিস্তানে মোতায়েন মার্কিন সেনারা কয়েকটি ইউরোপীয় দেশে মাদক পাচার করছে বলে অভিযোগ করেছে রাশিয়া। আফগানিস্তান বিষয়ক বিশেষ রুশ প্রতিনিধি জামির কাবুলোভ রুশ বার্তা সংস্থা তাসকে দেওয়া সাক্ষাৎকারে অভিযোগটি করেন।

তিনি বলেছেন, যেসব মার্কিন গোয়েন্দা কর্মকর্তা আমাদেরকে অভিযুক্ত করেন তারা নিজেরা মাদক চোরাকারবারির সঙ্গে জড়িত। তাদের বিমানগুলো আফগানিস্তানের কান্দাহার বা বাগরাম বিমানঘাঁটি থেকে উড্ডয়ন করে এবং জার্মানি ও রুমানিয়াসহ তাদের যেখানে খুশি সেখানে চলে যায়।

জামির কাবুলোভ আরও বলেন, এসব বিমানে কখনোই কোনো ধরনের তল্লাশি চালানো হয় না। মূলত এ কারণেই বিমানগুলোতে করে আফগানিস্তান থেকে ইউরোপে মাদক পাচার করেন সেনারা।

বিশ্লেষকদের মতে, মার্কিন প্রশাসন গত কিছুদিন ধরে ধারাবাহিকভাবে অভিযোগ করে আসছে যে, রাশিয়া তালিবান বিদ্রোহীদের বিপুল অংকের অর্থ দিয়ে আফগানিস্তানে মোতায়েন মার্কিন সেনাদেরকে হত্যা করতে উসকানি দিচ্ছে। যদিও তালিবান ও রুশ কর্মকর্তারা এরই মধ্যে যুক্তরাষ্ট্রের এ অভিযোগকে প্রত্যাখ্যান করেছেন।

আরও পড়ুন : কাশ্মীর সীমান্তে পাক-ভারতীয় সেনাদের ভয়াবহ গোলাবর্ষণ

এমনকি মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলোর সর্বশেষ প্রতিবেদনেও বলা হয়েছে, তালিবানকে অর্থ দিয়ে মার্কিন সেনা হত্যায় উৎসাহিত করার যে অভিযোগ মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা করেছেন তার পক্ষে যথেষ্ট দলিল-প্রমাণ নেই।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড