• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে ঘণ্টায় হাজারের বেশি আক্রান্ত হচ্ছে  

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ জুলাই ২০২০, ১৮:৩২
করোনা
ছবি : সংগৃহীত

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। এর মধ্যেই আক্রান্তের সংখ্যা সাড়ে ৬ লাখ পার হয়ে গেছে। এদিকে আগের সব রেকর্ড অতিক্রম করে একদিনেই আরও ২৪ হাজারের বেশি আক্রান্তের রেকর্ড হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার সকালে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৮৫০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। অর্থাৎ প্রতি ঘণ্টায় এক হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছে। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭৩ হাজার ১৬৫।

এদিকে গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ৬১৩ জন। এখন পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ১৯ হাজার ২৬৮। অপরদিকে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৪ লাখ ৯ হাজার ৮৩।

টানা ৯ দিন ধরে ভারতে প্রতিদিন ১৮ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। এ বিষয়ে অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অব মেডিকেল সায়েন্সেসের (এআইআইএমএস) পরিচালক ডা. রণদীপ গুলেরিয়া বলেছেন, ভারতে কোভিড-১৯ এর চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

ভারতে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে মহারাষ্ট্র। সেখানে গত ২৪ ঘণ্টায় ৭ হাজারের বেশি নতুন সংক্রমণের ফলে মোট আক্রান্ত দুই লাখ ছাড়িয়ে গেছে। এরপরেই রয়েছে তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাট।

এদিকে, পশ্চিমবঙ্গের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, সেখানে একদিনে সবচেয়ে বেশি কোভিড-১৯ সংক্রমণের ঘটনা ঘটেছে এবং মারা গেছে ১৯ জন। সেখানে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৭৪৩। এখন পর্যন্ত ওই রাজ্যে মারা গেছে ৭৩৬ জন এবং আক্রান্ত হয়েছে ২১ হাজার ২৩১ জন। এদিকে আসামে একদিনে নতুন করে ১২শ জন আক্রান্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়ে গেছে।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড